পূজারার ব্যাটে ফের স্বস্তি ভারতের

দ্বিতীয় ইনিংসেও দৃঢ়তা দেখাচ্ছেন পুজারা

অ্যাডিলেড টেস্টে ব্যবধান গড়ে দিচ্ছেন চেতেশ্বর পূজারা। প্রথম ইনিংসে তুলেছিলেন সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসেও কথা বলছে তার ব্যাট। এক প্রান্ত আগলে রেখে দারুণ খেলছেন তিনি। তার ব্যাটেই লিড বাড়ছে সফরকারীদের।
তৃতীয় দিন শেষে শনিবার ৩ উইকেটে ১৫১ রান তুলেছে ভারত। ১৬৬ রানের লিড নিয়েছে বিরাট কোহলির দল।

তারও আগে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ২৩৫ রানে আটকে দেয় ভারতীয় বোলাররা। ১ম ইনিংসে ৩৫ রানের লিড নেয় দল।

এরপর দ্বিতীয় ইনিংসে নেমে উইকেটের সঙ্গে মানিয়ে নিয়েই এগিয়ে যাচ্ছে দল। রোববার সকালে ব্যাট করতে নামবেন পূজারা (৪০*) ও অজিঙ্কা রাহানে (১*)।

এর আগে লিডের স্বপ্ন নিয়েই সকালে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া। ট্রাভিস হেডের ব্যাটেই আশা খুঁজেছিল দল। কিন্তু স্রোতের বিপরীতে লড়তে পারেন নি তিনি। মোহাম্মদ শামির পেসে বিপাকে পড়ে স্বাগতিকরা। ছয় চারে ১৬৭ বলে ৭২ রান তুলেন হেড। আর ২৮ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন নাথান লায়ন। ৭ উইকেটে ১৯১ রান নিয়ে খেলতে নেমে অস্ট্রেলিয়া অলঅাউট ২৩৫ রানে।

এরপর দ্বিতীয় ইনিংসে ভারতকে ভালো শুরু এনে দেন মুরালি বিজয় আর লোকেশ রাহুল। বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়েও অবশ্য ৬৩ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৬৭ বলে ৪৪ রান করেন রাহুল। তার আগেই বিজয় ১৮ রানে সাজঘরের পথ ধরেন।

পুজারার সঙ্গে ৭১ রানের জুটি গড়ে শেষ বেলায় ফিরেন কোহলি। নাথান লায়নের অফ স্পিনে শর্ট লেগে ক্যাচ তুলে দেন ভারত অধিনায়ক। ৩৪ রানে শেষ কোহলি। এরই মধ্যে টেস্টে অজিদের বিপক্ষে হাজার রানের মাইলফলকটাও পেরিয়ে যান তিনি। উপমহাদেশের ব্যাটসম্যানদের মধ্যে টেস্টে সবচেয়ে কম ইনিংস খেলে এই কীর্তি গড়েন কোহলি।

সংক্ষিপ্ত স্কোর-
ভারত ১ম ইনিংস: ২৫০/১০
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৯৮.৪ ওভারে ২৩৫ (হেড ৭২, স্টার্ক ১৫, লায়ন ২৪*, হেইজেলউড ০; ইশান্ত ২/৪৭, বুমরাহ ৩/৪৭, শামি ২/৫৮, অশ্বিন ৩/৫৭, বিজয় ০/১০)
ভারত ২য় ইনিংস: ৬১ ওভারে ১৫১/৩ (রাহুল ৪৪, বিজয় ১৮, পুজারা ৪০*, কোহলি ৩৪, রাহানে ১*; স্টার্ক ১/১৮, হেইজেলউড ০/৩৩, লায়ন ১/৪৮, হেড ০/১৩)

খেলা এর আরও খবর

//election count down