ফরিদকে হটিয়ে ধানের শীষে আযাদ

ফরিদকে হটিয়ে ধানের শীষে আযাদ। ছবি: সংগৃহীত

নানা গুঞ্জনের অবসান ঘটিয়ে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপির আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদকে হটিয়ে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হয়েছেন জামায়াত নেতা এইচ এম হামিদুর রহমান আযাদ।

শনিবার (৮ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে বিএনপির গুলশান কার্যালয় থেকে হামিদুর রহমান আযাদের পক্ষে ধানের শীষ প্রতীকের চিঠি গ্রহণ করেন মহেশখালী উপজেলা জামায়াতের আমির মোহাম্মদ জাকের হোসেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘জোটের পক্ষ থেকে আমাদের ধানের শীষ প্রতীকের চিঠি দেয়া হয়েছে। যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে আমাদের জয় অনিবার্য। সকল স্তরের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। সবাইকে এক সঙ্গে কাজ করতে বলা হয়েছে।

এদিকে হামিদুর রহমান আযাদের প্রার্থিতা ঠেকাতে হাইকোর্টে পৃথক দুইটি রিট করা হয়েছিল। আদালত দুইটি রিট খারিজ করে দেন। রিট দুটির মধ্যে একটি ছিল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে কীভাবে ধানের শীষ প্রতীক পেতে পারেন? অপরটি ছিল মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের দণ্ড পাওয়ার পর কীভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন? উচ্চ আদালত দুইটি রিটই খারিজ করে দিয়েছেন বলে বিভিন্ন নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

অন্যদিকে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ। তিনি কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে দুইবারের নির্বাচিত সাংসদ। বিএনপি জোট থেকে ২০০৮ সালে আসনটি জামায়াতকে ছেড়ে দেওয়া হয়। এবারেও বিএনপি জোটগতভাবে আসনটি জামায়াতকে ছেড়ে দিয়েছে।

নির্বাচন এর আরও খবর

//election count down //sticky sidebar