আলোর স্মরণে কাটুক আঁধার

ছবি: বার্তা২৪

মুক্তিযুদ্ধে হারিয়ে যাওয়া স্বজনদের স্মরণ করতে 'আলোর স্মরণে কাটুক আঁধার-২০১৮' শিরোনামে এক বিশেষ স্মরণ অনুষ্ঠান আয়োজন করেছে 'নারীপক্ষ'।

শনিবার (০৮ ডিসেম্বর ) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত এই স্মরণানুষ্ঠানের এবারের প্রতিপাদ্য হল 'মানবিক রাষ্ট্র চাই'।

প্রতিবছর বিজয় দিবসের প্রাক্কালে মুক্তিযুদ্ধে হারিয়ে যাওয়া স্বজনদের স্মরণে ‘আলোর স্মরণে কাটুক আঁধার’ অনুষ্ঠানটি নিয়মিতভাবে আয়োজন করে আসছে নারীপক্ষ।

১৯৮৮ সাল থেকে প্রতিবছর ডিসেম্বর মাসে একটি নির্দিষ্ট প্রতিপাদ্য নিয়ে এ স্মরণানুষ্ঠানের আয়োজন করে আসছে নারীবাদী এ সংগঠনটি।

স্মরণানুষ্ঠানের শুরুতে ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ গানের সঙ্গে উপস্থিত সবাই একটি করে আলোর শিখা জ্বালিয়ে মুক্তিযুদ্ধে হারিয়ে যাওয়া স্বজনদের স্মরণে শহীদ মিনারে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের আহ্বান করেন নারীপক্ষের সদস্য কামরুন নাহার। অনুষ্ঠানের ঘোষণাপত্র পাঠ করেন রেহানা সামদানী। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণা করেন মুক্তিযোদ্ধা এটিএম ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা কাজী নুরুল করিম দিলু ও বীরাঙ্গনা আনোয়ারা বেগম।

অনুষ্ঠানে কবি নবারুণ ভট্টাচার্যের 'এই মৃত্যু উপত্যকা আমার দেশ না' কবিতাটি আবৃত্তি করেন জান্নাতি ফেরদৌস। নারীপক্ষের সদস্য কামরুন নাহারের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

ক্যাম্পাস এর আরও খবর

//election count down