নাশকতার অভিযোগে ২ জামায়াত নেতা গ্রেফতার

গ্রেফতারকৃত জামায়াত নেতা ইউপি সদস্য ইয়াছিন আলী (বামে) ও ইউপি সদস্য জিয়াউর রহমান/ ছবি: সংগৃহীত

রাজশাহীর দুর্গাপুর থানার পুলিশ অভিযান চালিয়ে ইউনিয়ন পর্যায়ের জামায়াতের দুই নেতাকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা নিজ নিজ ইউনিয়নের ইউপি সদস্য। শুক্রবার (৭ ডিসেম্বর) রাতে উপজেলার যুগীশো ও আড়ইল গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

শনিবার (৮ ডিসেম্বর) বিকালে তাদের নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব জানান, শুক্রবার রাতে আড়ইল গ্রামে অভিযান চালিয়ে ইউপি সদস্য ও কিসমত গণকৈড় ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি ইয়াছিন আলীকে (৪২) গ্রেফতার করা হয়। এরপর উপজেলার যুগীশো গ্রামে অভিযান চালিয়ে ইউপি সদস্য ও দেলুয়াবাড়ি ইউনিয়ন জামায়াতের সভাপতি জিয়াউর রহমানকে (৩৮) গ্রেফতার করা হয়।

ওসি জানান, ৪ সেপ্টেম্বর পৌর এলাকার শ্রীপুর গ্রামের জামায়াত নেতা হায়দার আলীর বাড়িতে গোপন বৈঠক করছিলেন গ্রেফতারকৃতরা। তাৎক্ষণিক তাদের নাম জানা না গেলেও পরবর্তীতে তাদের সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

উপজেলা জামায়াতের এক সিনিয়র নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, গ্রেফতারকৃতরা নিজ নিজ এলাকার ইউনিয়ন পরিষদের নির্বাচিত ইউপি সদস্য। তারা দুজনেই জনপ্রিয় হওয়ায় পরপর দুই বার নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ইয়াছিন আলী কিসমত গণকৈড় ইউনিয়নের ১নং প্যানেল চেয়ারম্যান মনোনীত হয়েছেন। ইতোপূর্বে তাদের বিরুদ্ধে কোনো মামলা ছিল না।

এছাড়া যে মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে ঐ মামলার এজাহারভুক্ত আসামিও ছিলেন না তারা। রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের স্বার্থে অহেতুক তাদের গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেন ঐ জামায়াত নেতা।

জাতীয় এর আরও খবর

৭ ঘন্টায় ৪০ কিলোমিটার!

ঢাকার টিটি পাড়ায় স্টার লাইনের বাস কাউন্টারে পৌঁছেই বোঝা গেলো মহাসড়কের অবস্থা ভালো খুব একটা নয়। বাসের কাউন্টারগু...

//election count down