রংপুরে মির্জা ফখরুল ও দুলুর কুশপুত্তলিকা দাহ

ছবি: বার্তা২৪

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর কুশপুত্তলিকা দাহ করেছে জেলা বিএনপির বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনকে চূড়ান্ত প্রার্থী না করায় পূর্ব ঘোষিত ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষে এ কর্মসূচি পালন করে তারা।

শনিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে নয়টায় নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে বিএনপির অঙ্গসহযোগী সংগঠনের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিয়ে একত্রিত হয়। পরে দলের মহাসচিব ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের কুশপুত্তলিকাতে আগুন দেয় তারা।

রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসনে পিপলস পার্টি অব বাংলাদেশের রিটা রহমানকে ধানের শীষ প্রতীকের প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে রিটা রহমানের নাম ঘোষণার থেকে ক্ষুব্ধ হয়ে ওঠে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা এবং সংবাদ সম্মেলন করে রিটা রহমানকে সরিয়ে নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় দলের নেতারা।

এ আসনটিতে রংপুর মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে মনোনয়ন দেয়া হয়েছিল। এখানে বর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে নয়জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন।

রাজনীতি এর আরও খবর

//election count down