Alexa

পাকিস্তানে যেতে রাজি ভিলিয়ার্স

পাকিস্তানে যেতে রাজি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

এখনো পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরেনি। মাঝে মধ্যে দুই একটা দেশ সফরে গেলেও ক্রিকেটের বড় দলগুলো নিরাপত্তা শঙ্কায় দেশটিতে যেতে রাজি হচ্ছে না। তবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) হাত ধরে গত বছর দেশটিকে পা রেখেছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারই। হয়েছে বিশ্ব একাদশের ম্যাচও। এবারের এই টুর্নমেন্টের ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। তারই পথ ধরে এবি ডি ভিলিয়ার্স নিশ্চিত করলেন তিনিও পাকিস্তান যবেন।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই তারকা পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে লড়বেন। দলটির গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ খেলবেন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

ডি ভিলিয়ার্স বলছিলেন, ‘আগামী ৯ ও ১০ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠেয় দুটি ম্যাচে আমি পাকিস্তানি সমর্থকদের সামনে খেলতে নামবো। কালান্দার্সের ভক্তদের সামনে ব্যাটে ঝড় তোলার অপেক্ষায় আছি আমি।’

সময়ের হিসাব বলছে ডি ভিলিয়ার্স পাকিস্তানে যাবেন প্রায় ১১ বছর পর। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে দেশটিতে সফরে গিয়েছিলেন তিনি। এবার পিএসএলে তার দল লাহোর কালান্দার্সের ম্যাচ খেলতে যাবেন পাকিস্তানে। পারিবারিক ব্যস্ততার কারণে গ্রুপপর্বের শেষদিকের ম্যাচ খেলবেন ভিলিয়ার্স।

সব মিলিয়ে গত ১৮ মাসে পাঁচজন প্রোটিয়া তারকা ক্রিকেটার পা রেখেছেন পাকিস্তানে। ২০১৭ সালের সেপ্টেম্বরে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে পাকিস্তানে যায় আইসিসি বিশ্ব একাদশ। সেই দলে ছিলেন হাশিম আমলা, ডেভিড মিলার, ইমরান তাহির ও মরনে মরকেল।

১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবারের পিএসএল। উদ্বোধনী ম্যাচে লড়বে দুই ফেভারিট ইসলামাবাদ এবং লাহোর কালান্দার্স। শুরুতে মধ্যপ্রাচ্যে খেলা হলেও ৭ মার্চ টূর্নামেন্ট চলে যাবে পাকিস্তানে।

খেলা এর আরও খবর