Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

যৌন হেনস্থার অভিযোগ হিরানির বিরুদ্ধে, স্থগিত ‘মুন্নাভাই থ্রি’র কাজ

যৌন হেনস্থার অভিযোগ হিরানির বিরুদ্ধে, স্থগিত ‘মুন্নাভাই থ্রি’র কাজ
রাজকুমার হিরানি
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

‘মুন্নাভাই এম.বি.বি.এস’, ‘থ্রি ইডিয়েটস’, ‘পিকে’ ও ‘সঞ্জু’র মতো জনপ্রিয় ছবি নির্মাণ করেছেন রাজকুমার হিরানি। কিন্তু এবার #MeeToo মুভমেন্টের মাধ্যমে জনপ্রিয় এই নির্মাতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন তারই এক নারী সহকারী।

রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে ওই নারী জানান, গত বছর মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত চলেছিলো ‘সঞ্জু’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। আর এই ছয় মাস তাকে যৌন হেনস্থা করেন পরিচালক।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি ই-মেইলের মাধ্যমে ‘সঞ্জু’ ছবির সহ-প্রযোজক বিধু বিনোদ চোপড়াকে সম্পূর্ণ বিষয়টি জানিয়েছেন রাজকুমার হিরানির ওই নারী সহকারী। যেখানে লেখা রয়েছে- ২০১৮ সালের ৯ এপ্রিল বাড়ির অফিসে তাকে ডেকেছিলেন রাজকুমার। ওখানেই তার সঙ্গে অশালীন আচরণ করেন পরিচালক। সেই শুরু। তারপর থেকে প্রায়ই ওই নারীর উপর যৌন হেনস্তা করা হতো। দীর্ঘ ছ’মাস তাকে ওইসব সহ্য করতে হয়।

কিন্তু বিষয়টি নিয়ে শুরুতে কেনো মুখ খোলেননি ওই নারী? এর জবাবে এক সাক্ষাৎকারে বিধু বিনোদ চোপড়া জানান, ওই সময় তার বাবা গুরুতর অসুস্থ ছিলেন। তাকে চাকরি করতেই হত। তিনি ভয় পেতেন, যদি মুখ খুললে তার চাকরিটা চলে যায়? কেননা রাজকুমার হিরানি বলিউডের নামী পরিচালক। তাই মুখবুজে সব মেনে নিয়ে কাজ করে গিয়েছিলেন তিনি।

এদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক রাজকুমার হিরানি। তিনি তার ই-মেইলের প্রিন্টআউটও বিধু বিনোদ চোপড়াকে দেখিয়েছেন। এমনকী তাকে অনুরোধ করেছেন, একটি নিরপেক্ষ তদন্ত কমিটি বসানো হোক।

অনেকে অবশ্য মনে করছেন রাজকুমার হিরানি যে নিজের উপর থেকে এই অভিযোগ মেটানোর জন্য এত তাড়াহুড়ো করছেন, তার পিছনে কারণ আছে। কেননা ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লগা’ ছবিটি সহ-প্রযোজনা করেছেন তিনি।

কিন্তু বিধু বিনোদ চোপড়া সিদ্ধান্ত নিয়েছেন যার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে, তার নাম ছবির ক্রেডিট টাইটেলে যাবে না। আর এ কারণে ছবির যে ট্রেলার প্রকাশ করা হয়েছে, সেখানেও রাজকুমার হিরানির নাম নেই। এমনকি পোস্টার থেকেও মুছে ফেলা হয়েছে তার নাম।

এখানেই শেষ নয়, বলিউড অভিনেতা আরসাদ ওয়ারসি ক’দিন আগে জানিয়েছিলেন খুব শিগগিরই ‘মুন্নাভাই’ ছবির তৃতীয় কিস্তি ‘মুন্নাভাই থ্রি’র কাজ শুরু করবেন রাজকুমার হিরানি ও বিধু বিনোদ চোপড়া। চিত্রনাট্য প্রায় শেষ। কিন্তু এরইমধ্যে হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠায় ছবির কাজটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বিধু বিনোদ চোপড়া।

সূত্র: জুম, টাইমস অব ইন্ডিয়া

আপনার মতামত লিখুন :

তিন গুণ দাম বাড়িয়েছেন আয়ুষ্মান খুরানা

তিন গুণ দাম বাড়িয়েছেন আয়ুষ্মান খুরানা
আয়ুষ্মান খুরানা

সম্প্রতি সেরা ছবি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘আন্ধাধুন’। এমনকি এই ছবিটিতে অভিনয়ের সুবাদে শিগগিরই সেরা অভিনেতার পুরস্কারটিও ঘরে তুলতে যাচ্ছেন বলিউডের এই অভিনেতা। আর এ সফলতার কারণেই হয়তো নিজের দাম তিন গুণ বাড়িয়ে ফেলেছেন তিনি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566569181323.jpg

জানা গেছে- আগে বিজ্ঞাপনের জন্য ৯০ লাখ থেকে এক কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন আয়ুষ্মান খুরানা। আর এখন প্রতিটি বিজ্ঞাপনের জন্য তিন থেকে সাড়ে তিন কোটি রুপি দাবি করছেন এই অভিনেতা।

এখানেই শেষ নয়, বলিউডের এই অভিনেতা নাকি তার টিমকে সাফ জানিয়ে দিয়েছেন এই পরিমাণ অর্থ যদি কেউ দিতে রাজি না হয় তাহলে যেন সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566569195341.jpg

‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘আর্টিকেল’র মত ব্লকবাস্টার ছবি ভক্তদের উপহার দিয়েছেন আয়ুষ্মান খুরানা। বর্তমানে তিনি ব্যস্ত রয়েছেন ‘ড্রিম গার্ল’-এর কাজ নিয়ে। এছাড়া ‘শুভ মঙ্গল ফিরসে সাবধান’ ছবির কাজও রয়েছে বলিউডের এই অভিনেতার হাতে।

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা
সারা আলি খান ও কার্তিক আরিয়ান

কখনও প্রেম, কখনও জন্মদিন উদযাপন আবার কখনও বা হাতে হাত রেখে ঘোরাঘুরির কারণে প্রায় সময় খবরের শিরোনামে থাকছেন সারা আলি খান ও কার্তিক আরিয়ান। আরও একবার খবরের শিরোনামে এসেছেন এই তারকা জুটি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563763388.jpg

সম্প্রতি মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে কার্তিক আরিয়ানের বাবাকে। আর এ কথা জানার পর প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন সারা।

দেখা সাক্ষাৎ শেষে দু’জনে একসঙ্গে হাসপাতাল থেকে বের হয়েছেন। এসময় সারার পরনে ছিল পিচ রঙের সালোয়ার কামিজ। আর কার্তিক পরেছিলেন সাদা টি-শার্ট ও কালো প্যান্ট।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563777691.jpg

ইমতিয়াজ আলি পরিচালিত ‘লাভ আজ কাল টু’ ছবির কাজ করছেন কার্তিক-সারা। কিছুদিন আগেই শেষ হয়েছে ছবিটির শুটিং।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র