যবিপ্রবি’র ভিসির বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, যশোর, বার্তা২৪.কম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (১৪ জানুয়ারি) যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল এ মামলা করেন। একই সঙ্গে তিনি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক নাজমুল হাসানের বিরুদ্ধে আরেকটি মানহানির মামলা করেন।

মামলার বাদীর আইনজীবী শাহানুর আলম শাহিন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালের ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির ওপর নিজের নাম লিখে রাখেন ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন। আর ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির মাথার ওপর ছিদ্র করে উপস্থাপন করা হয়েছে। ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিকে এভাবে অবমাননা করায় ক্ষুব্ধ আনোয়ার হোসেন বিপুল যশোর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেনের আদালতে মামলা করেছেন।

তিনি আরও জানান, যবিপ্রবি ক্যাম্পাসে মানববন্ধন থেকে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলের বিরুদ্ধে ভিত্তিহীন বক্তব্য দেওয়ায় একই দিন আরও একটি একটি মানহানির মামলা করা হয়েছে। একই আদালতে করা অভিযোগে মামলার আসমি করা হয়েছে শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক নাজমুল হাসানকে। বিচারক অভিযোগ দুইটি গ্রহণ করে আদেশের অপেক্ষায় রেখেছেন।

পরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে মামলার বাদী আনোয়ার হোসেন বিপুল জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা করছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন মানুষ হিসেবে মামলা করা হয়েছে। এছাড়া মিডিয়ায় মিথ্যা তথ্য সরবরাহ করে সম্মান ক্ষুণ্ন করার জন্য আরও একটি মামলা করা হয়েছে।

জেলা এর আরও খবর

ভেষজের গ্রাম

বন-জঙ্গল, মানুষের বাড়ির আঙিনা ঘুরে পরিবারের পুরুষ সদস্যরা ভেষজ গুণসম্পন্ন বিভিন্ন গাছের ছাল, বাকল, পাতা সংগ্রহ কর...