রাজস্ব কর্মকর্তা আমজাদ ও তার স্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা দুর্নীতি মামলায় চট্টগ্রাম কাস্টমস হাউজের সাবেক এপ্রেইজার (বর্তমানে পরিবর্তিত পদ সহকারী রাজস্ব কর্মকর্তা) আমজাদ হোসেন হাজারী ও  তার স্ত্রী হালিমা বেগম লিপি চার সপ্তাহের মধ্যে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আসামিদের পক্ষে করা আগাম জামিন আবেদন খারিজ করে দিয়ে সোমবার (১৪ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে আগাম জামিন আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট এস এম শাহজাহান। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ এস এম কামাল আমরুহী।

এর আগে চট্টগ্রাম কাস্টমস হাউজের সাবেক এপ্রেইজার (বর্তমানে পরিবর্তিত পদ সহকারী রাজস্ব কর্মকর্তা) আমজাদ হোসেন হাজারী ও  তার স্ত্রী হালিমা বেগম লিপির নামে ৩ কোটি ২ লক্ষ ৩২ হাজার ৪৮১  টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ পায় দুদক। পরে ওই অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম ২০১৮ সালের ৩ জুন আমজাদ হোসেন ও তার স্ত্রী হালিমা বেগম লিপিকে আসামি করে চট্টগ্রামের ডবলমুরিং মডেল থানার মামলা দায়ের করেন।

কাস্টমস এপ্রেইজার মো. আমজাদ হোসেন হাজারী কর্তৃক অর্জিত অবৈধ আয়কে বৈধ করার জন্য তার স্ত্রী হালিমা বেগম লিপির নামে আয়কর নথি খুলে পোল্ট্রি ব্যবসার অস্বাভাবিক আয় দেখিয়ে প্রায় ৩ কোটি টাকার সম্পদ বৈধ করার চেষ্টা করেছিলেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

মামলাটি বর্তমানে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ আদালতে তদন্তাধীন রয়েছে। এ অবস্থায় আসামিরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করলে আদালত শুনানি শেষে তাদেকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

আপনার মতামত লিখুন :