Alexa

আশরাফের আসনে ভোটের সিদ্ধান্তে আসতে পারেনি ইসি

আশরাফের আসনে ভোটের সিদ্ধান্তে আসতে পারেনি ইসি

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম

আইনগত জটিলতা থাকায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদ্য প্রয়াত সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কিশোরগঞ্জ-১ আসনের নির্বাচনের তফসিল নির্ধারণের বিষয়ে সিদ্ধান্তে আসতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে ইসি সচিব হেলালুদ্দিন আহমদ এ কথা জানান।

হেলালুদ্দিন আহমদ বলেন, 'কিশোরগঞ্জ-১ আসনে প্রাক্তন জনপ্রশাসন মন্ত্রী এবং সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম গত ৩ জানুয়ারি ইন্তেকাল করেছেন। যেহেতু উনি শপথ গ্রহণ করেননি, কিন্তু গেজেট নোটিফিকেশন হয়ে গেছে তাই এখানে আইনগত জটিলতা আছে।'

সচিব বলেন, 'সংসদ সচিবালয় থেকে বিষয়টি অবহিত হওয়ার পরে, এ আসনে তফসিল ঘোষণা করা হবে। সুতরাং এ বিষয়ে কোন সিদ্ধান্ত প্রদান করেননি কমিশন।'

ফুসফুসে ক্যান্সারের কারণে গত বছরের জুলাই মাসে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে তিনি বিজয়ী হন।

কিন্তু সাংসদ হিসেবে শপথ গ্রহণের আগেই গত ৩ জানুয়ারি রাত ১০টার দিকে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। মরদেহ বাংলাদেশে নিয়ে আসার পর ৬ জানুয়ারি রাজধানীর বনানী কবরস্থানে কিশোরগঞ্জ-১ আসনের টানা পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্যর দাফন সম্পন্ন হয়।

নির্বাচন এর আরও খবর