সারাদেশে এক দামে ইন্টারনেট সেবা পৌঁছে দেয়া হবে

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

সারাদেশে একই দামে উচ্চ গতির ইন্টারনেট সেবা পৌঁছে দেয়া হবে বলে মন্তব্য করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি আরো বলেন, আমরা ঢাকায় যে দামে ইন্টারনেট ব্যবহার করি আমাদের আশা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ একই দামে ইন্টারনেট ব্যবহার করতে পারবে।

সোমবার (১৪ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে আয়োজিত এক অনুষ্ঠানে মোস্তফা জব্বার আরো বলেন, দেশকে ডিজিটাল হিসেবে গড়ে তুলতে কেউ যে কোনো ধরনের পরিকল্পনা যদি আমাদের কাছে তুলে ধরেন তা যাচাই-বাছাই করে যথাযথ কর্তৃপক্ষের কাছে আমি অবশ্যই তুলে ধরবো।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ১০ বছরে বাংলাদেশের আইসিটি খাত যে একটি পরিবারে রূপান্তরিত হয়েছে তার পেছনে যে পাঁচটি সংস্থার অবদান রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

তিনি আরো বলেন, সারাদেশে আরো ২৫ হাজার শেখ রাসেল কম্পিউটার ল্যাব তৈরি করার মাধ্যমে সরকার যে দক্ষ মানবসম্পদ উন্নয়নের পরিকল্পনা হাতে নিয়েছে তা বাস্তবায়ন করা সম্ভব হবে ।

এছাড়াও ২০২০ সালের মধ্যে প্রতিটি ইউনিয়নে ফিক্সড অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপন মাধ্যমে প্রতিটি ইউনিয়নে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আইএসপিএবি এর সভাপতি এম এ হাকিম তিনি দেশীয় প্রযুক্তির বাজারকে শক্তিশালী করার জন্য অনুরোধ জানান।

বেসিসের সহ সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, প্রান্তিক অঞ্চলে ডিজিটাল ইনফ্রাস্ট্রাকচার বাড়ানোর জন্য সেখানে অনেক রিসোর্সফুল ছেলে মেয়ে আছে যারা দেশকে আরো ডিজিটাল করে গড়ে তুলতে সাহায্য করছে। এর মাধ্যমে আমরা চাই বাংলাদেশকে সস্তা দেশ নয় বরং দক্ষতাসম্পন্ন কান্ট্রি হিসেবে সারা বিশ্বে পরিচিত করার।

আয়োজিত অনুষ্ঠান শেষে ফুল এবং ক্রেস্ট দিয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে শুভেচ্ছা জানান তথ্যপ্রযুক্তি সংগঠনের প্রতিনিধিরা

টেক এর আরও খবর