Alexa
independent day 2019

দৃষ্টান্ত স্থাপন করছে জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট: নাছির

দৃষ্টান্ত স্থাপন করছে জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট: নাছির

সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) ট্রাস্টের পক্ষ থেকে নারীদের সেলাই মেশিন প্রদানকালে, ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, '১০৬ জন দারিদ্র মানুষকে ৪১ লাখ টাকা সহায়তা করে মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছে হযরত জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট। প্রকৃত অলি-আল্লহ নিদিষ্ট কোন জাতির নয়, সমগ্র সৃষ্টির কল্যাণ সাধনে নিয়োজিত থাকেন। তারা সব সময় মানুষকে সত্য, শান্তি, ঐক্য এবং কল্যাণের পথ দেখান। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই উপকৃত হন তাদের দ্বারা। সর্বমানবের কল্যাণ সাধনই তাদের মহান ব্রত।'

সোমবার (১৪ জানুয়ারি) নগরীর জেলা পরিষদ মিলনায়তনে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) ট্রাস্ট পরিচালিত দারিদ্র্য বিমোচন প্রকল্পের উদ্যোগে বেকার, পুঁজিহীন, কর্মক্ষম উদ্যোগী ব্যক্তির আর্থিক অবস্থা উত্তরণে ১৭তম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দারিদ্র্য বিমোচন প্রকল্পের আওতায় কলের লাঙ্গল, অটো রিকশা, হাঁস-মুরগীর খামার, ছাগল পালন, সেচ পাম্প, সিএনজি চালিত ট্যাক্সি, ধান মাড়াইয়ের মেশিন, সেলাই মেশিন, ভ্যান গাড়ি, নৌকা ও জাল ক্রয় বাবদ ১০৬ জনকে ৪১,৮২,০০০ টাকা সহায়তা প্রদান করেছে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) ট্রাস্ট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/14/1547476917193.gif

মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন বলেন, 'শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) এ পর্যায়েরই একজন মহান অলিয়ে কামেল, যিনি সারাটা জীবন মানুষের দুর্দশা লাঘবে ব্যয় করেছেন। সার্বিক ও সর্বজনীন কল্যাণ এবং শ্রেয়বোধ ছিল সর্বদা তার বিবেচ্য বিষয়। মানবিক উত্থান ও মানবিক শ্রেষ্ঠত্বকে সুষমাময় ও স্রষ্টার অনুগ্রহ সৌন্দর্যে অভিব্যক্তিময় করার জন্যে তার প্রয়াস ছিল নিরন্তর সচল। তিনি সব সময় মানুষের সকল সৎ কর্মের নিষ্ঠাবান ও পথ প্রদর্শকের ভূমিকা পালন করতেন।'

দারিদ্র্য বিমোচন প্রকল্প পরিচালনা পর্ষদের সভাপতি লায়ন আলহাজ্ব দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন, মোহাম্মদ সিরাজুল মোস্তফা, কোতোয়ালি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা মোহাম্মদ মোরশেদুল হক, এস জেড এইচ এম ট্রাস্ট সচিব এ এন এম এ মোমিন, বিশিষ্ট মাইজভান্ডারী গবেষক ড. সেলিম জাহাঙ্গীর, দৈনিক সমকাল এর সিনিয়র সাব এডিটর, নাসির উদ্দিন হায়দার, চবি আরবি বিভাগ, সহকারী অধ্যাপক ড. আল্লামা মোহাম্মদ নুর হোসাইন, অধ্যাপক এ ওয়াই এম জাফর,আল্লামা শায়েস্তা খান আল-আজাহারী,পর্ষদ সহ-সভাপতি আলহাজ্ব কাজী শাহরিয়ার মাহমুদ (মনির), পর্ষদ সহ-সভাপতি মোহাম্মদ আবদুল মান্নান, আবদুল্লাহ আল মামুন ও মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী প্রমুখ।

জাতীয় এর আরও খবর