Alexa

রাকসু নির্বাচন নিয়ে আলোচনায় বসবে রাবি প্রশাসন

রাকসু নির্বাচন নিয়ে আলোচনায় বসবে রাবি প্রশাসন

ছবি: বার্তা২৪

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে শিগগিরই আলোচনায় বসার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোটের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে উপাচার্য এ আশ্বাস দেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।

এ সময় ছাত্রজোটের নেতারা উপাচার্যের কাছে তিন দফা দাবি জানান। দাবিগুলো হল- রাকসু ভবনের কোন নাম নেই, ফলে ওই ভবনে রাকসু নাম ফলক করা, রাকসু সম্পর্কে বর্তমান শিক্ষার্থীরা অবহিত না থাকায় ভেতরে সংগ্রহশালার ব্যবস্থা এবং সকল ছাত্র সংগঠন ও শিক্ষার্থী নিকট রাকসু নির্বাচনের গঠনতন্ত্র যুগোপযোগী করে হাতে তুলে দেওয়া।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বার্তা২৪-কে বলেন, ‘রাকসুর গঠনতন্ত্র ও ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপে বসার জন্য প্রক্টর ও ছাত্র-উপদেষ্টাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের আলোচনার প্রেক্ষিতে ছাত্র সংগঠনগুলোর নেতাদের সঙ্গে বসে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বার্তা২৪-কে বলেন, ‘আগামী সপ্তাহের মধ্যে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে পৃথক পৃথকভাবে বসা হবে। পরে সকল সংগঠনের সঙ্গে বসে বর্তমান রাকসুর গঠনতন্ত্র সংযোজন-বিয়োজন করে যুগোপযোগী করা হবে।'

সৌজন্য সাক্ষাৎকালে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মহব্বত হোসেন মিলন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ফিদেল মনির, সাধারণ সম্পাদক রঞ্জু হাসান, ছাত্র ফেডারেশনের সদস্য আশরাফুল ইসলাম সম্রাট, ছাত্র ইউনিয়নের সভাপতি এ এম শাকিল হোসেন ও সদস্য শাকিলা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্যাম্পাস এর আরও খবর