ভেজাল বিরোধী অভিযানে ৪ লাখ টাকা জরিমানা

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের ঘোষিত সাত দিনব্যাপী ভেজাল বিরোধী অভিযানের দ্বিতীয় দিনে ভ্রাম্যমাণ আদালত ভিন্নভিন্ন ১৯টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ২৬ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া ৩ জনকে কারাদণ্ড ও ৫টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

সোমবার (১৪ জানুয়ারি) সকাল থেকে ডিএসসিসি’র ৪টি অঞ্চলকে ভাগ করে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/14/1547478775871.jpg

অঞ্চল-১ এর আওতাধীন শাহবাগ আজিজ সুপার মার্কেটের সিলভানা রেস্টুরেন্টের মালিক মোস্তফা কামালকে ২৭৩ দণ্ডবিধিতে ৩ দিনের সশ্রম কারাদণ্ড, মৌমিতা রেস্টুরেন্টকে বিশ হাজার টাকা জরিমানা এবং বিসমিল্লাহ হোটেলের মালিক আলতাফ হোসেনকে ২৭৩ দণ্ডবিধিতে ৫দিন বিনাশ্রম কারাদণ্ড, ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩৯ ধারায় বিশ হাজার টাকা জরিমানা, মধুরিমা হোটেলের মালিককে ১ হাজার টাকা জরিমানা ও ইউনার ফ্রেশ ওয়াটারকে সিলগালা করে দেওয়া হয়।

অঞ্চল-২ এর আওতায় পল্টন নাইটিংগেল মোড় এলাকায় পরিচালিত অভিযানে নিউ ঢাকা কাবাব এন্ড রেস্টুরেন্টের মালিক মুজিবর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান, ডায়মন্ড রেস্টুরেন্টকে ৪১ ধারা অনুযায়ী একলাখ টাকা, কড়াই গোস্ত রেস্টুরেন্টকে এক লাখ টাকা, দস্তরখানা রেস্টুরেন্টকে ১লাখ টাকা জরিমানা এবং কস্তুরী রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৩ এর আওতাধীন আজিমপুর ছাপড়া মসজিদ এলাকার ডেলিশাস ফুড কে দশ হাজার, হোটেল রোজ হ্যাভেনকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মোহন চাঁদ, আনন্দ, মিঠাই ও হরিপদ মিষ্টান্ন ভাণ্ডার এবং হক বেকারিকে সতর্ক করা হয়।

অঞ্চল-৪ এর ইসলামপুর রোডে এলাকায় অমূল্য মিষ্টান্ন ভাণ্ডারকে চল্লিশ হাজার এবং অন্য ৩ প্রতিষ্ঠানকে আরও দশ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, সাত দিনব্যাপী ক্রাশ প্রোগ্রামের ২য় দিন ছিল সোমবার।

জাতীয় এর আরও খবর