Alexa

সড়কের মধ্যে থাকা বিপজ্জনক খুঁটি অপসারণে হাইকোর্টের নির্দেশ

সড়কের মধ্যে থাকা বিপজ্জনক খুঁটি অপসারণে হাইকোর্টের নির্দেশ

ছবি: বার্তা২৪

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম

দ্রুত সময়ে সারাদেশের সড়ক মহাসড়কের মধ্যে থাকা বৈদ্যুতিক খুঁটিসহ সব ধরনের বিপজ্জনক খুঁটি অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলীলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন মোখলেছুর রহমান।

বিপজ্জনক খুঁটি অপসারণের স্থানীয় কর্তৃপক্ষকে সহযোগিতার আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত দ্রুত সময় বললেও তা কোন ক্রমেই ৬০ দিনের বেশি হবে না বলে আদেশে উল্লেখ করেছেন।

জ্বালানি সচিব, সড়ক ও যোগাযোগ বিভাগের সচিব, পিডিবির চেয়ারম্যান, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, ডিপিডিসির ব্যাবস্থাপনা পরিচালক, নেসকো'র ব্যাবস্থাপনা পরিচালক, ওজোপাডিকো'র ব্যাবস্থাপনা পরিচালককে রিটের বিবাদী করা হয়েছে।

আদালত আদেশের পাশাপাশি 'সারাদেশের সড়ক মহাসড়কে থাকা বিপজ্জনক খুঁটি চিহ্নিত করে তা অপসারণে কেন নির্দেশ দেওয়া হবে না' মর্মে রুল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে হবে।

গত ৯ ফেব্রুয়ারি সিলেট থেকে ঢাকায় ফেরার পথে নরসিংদীর শিবপুর এলাকায় মহাসড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি দেখে নিজের ফেসবুকে লাইভ করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। পরে বুধবার এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন।

জাতীয় এর আরও খবর