Alexa

নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএনপির আরও ৫ প্রার্থীর মামলা

নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএনপির আরও ৫ প্রার্থীর মামলা

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম

৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোটে অনিয়মের অভিযোগে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপির আরও পাঁচ প্রার্থী মামলা করেছেন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) এসব মামলা দায়ের করা হয়েছে বলে দুপুর বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন বাদীদের আইনজীবী ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল।

তিনি বলেন, 'পাঁচজন প্রার্থী আজ মামলা করেছেন। এছাড়া আরও ৮-১০টি মামলা করার জন্য ফাইল রেডি করা আছে। মামলায় বাদীরা হলেন, ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি, ঢাকা-৫ আসনের নবী উল্যাহ নবী, মানিকগঞ্জ-২ আসনের মঈনুল ইসলাম শান্ত, নরসিংদী-৫ আসনের আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের প্রার্থী নজরুল ইসলাম আজাদ।

এছাড়া গতকাল বুধবার বিএনপির সাত প্রার্থী নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন, তারা হলেন, ঝিনাইদহ-৪ আসনের সাইফুল ইসলাম ফিরোজ, টাঙ্গাইল-৭ আসনের আবুল কালাম আজাদ সিদ্দিকী, বরিশাল-১ আসনের জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই, ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম।

উল্লেখ্য আজকের মামলা করা প্রার্থীসহ গত দুই দিনে বিএনপির মোট ১২ জন মামলা করেছেন। ৩০ ডিসেম্বর সারা দেশে বর্তমান সরকার ভোট ডাকাতি করে ফল নিজেদের নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। এরই প্রেক্ষিতে প্রার্থীরা মামলা করছেন এবং পুনঃনির্বাচনেরও দাবি জানিয়েছেন বিএনপি ও ঐক্যফ্রন্ট সমর্থিত প্রার্থীরা।

রাজনীতি এর আরও খবর