Alexa

ভালোবাসা দিবসে বগুড়ায় অর্ধকোটি টাকার ফুল কেনা-বেচা

ভালোবাসা দিবসে বগুড়ায় অর্ধকোটি টাকার ফুল কেনা-বেচা

বগুড়ায় ফুলের বাজার / ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা ২৪.কম

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে সকাল থেকেই বগুড়া শহরের ফুলের বাজারে ছিল উপচে পড়া ভিড়। ফুল দোকানদাররা এই দিনে অর্ধ কোটি টাকারও বেশি ফুল বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। তবে ভালোবাসা দিবস উপলক্ষে ফুলের ব্যাপক সরবরাহ থাকার পরও দাম অনেক চড়া বলে জানিয়েছেন ফুল কিনতে আসা বিভিন্ন বয়সী লোকজন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বগুড়া শহরের খোকন পার্ক সংলগ্ন ফুল মার্কেট ঘুরে দেখা গেছে, এক পিস গোলাপ ফুল ৩০ টাকা থেকে ৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। রজনীগন্ধার এক স্টিক বিক্রি হচ্ছে ১০ টাকায়।

অন্যান্য দিনের তুলনায় আজকের দিনে ফুলের দাম কয়েক গুণ বেশি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আজিজুল হক সরকারি কলেজের ছাত্রী জেসমিন আকতার।

তবে দোকানদাররা বলছেন, ফুলের ব্যাপক চাহিদা স্থানীয় নার্সারিগুলো মেটাতে পারছে না। এ কারণে তাদেরকে চড়া দামে যশোর, মেহেরপুর, চুয়াডাঙ্গা, দর্শনা থেকে ফুল কিনে আনতে হচ্ছে। ফুলের আড়ৎগুলোতে দাম বেশি হওয়ার পাশাপাশি পরিবহন ব্যয়ের কারণে দাম কিছুটা বেশি। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550139384214.JPG

এদিকে, করতোয়া ফুল ঘরের কর্মচারী রুবেল বার্তা২৪.কমকে জানান, আজকের দিনে তাদের ৫ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট রয়েছে। সকাল ৭টায় দোকান খোলার পর থেকেই ভিড় করেছে ফুল কিনতে আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সকাল ১০টার মধ্যে খুচরা এবং পাইকারি মিলে দেড় লাখ টাকার ফুল বিক্রি করেছেন।

মালেক ফুল ঘরের স্বত্বাধিকারী আব্দুল মালেক বার্তা২৪.কমকে জানান, তিনিও সকাল ১০টার মধ্যে ৯০ হাজার ট্কার ফুল বিক্রি করেছেন।

ফুল মার্কেটে ভিড়ের পাশাপাশি শহরের বিনোদন কেন্দ্র,পার্ক এবং কলেজ চত্বরে ভালোবাসা দিবসে ফুল আদান প্রদান এবং ভালবাসা বিনিময় করার জন্য তরুণ তরুণীদের ভিড় লক্ষ্যণীয়। শুধু তরুণ তরুণীরা নয় বিভিন্ন বয়সের লোক জনকেও দেখা গেছে ফুল হাতে প্রিয়জনকে সঙ্গে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

জেলা এর আরও খবর