Alexa

গতির ঝড় দেখাতেই ফিরছেন শোয়েব!

গতির ঝড় দেখাতেই ফিরছেন শোয়েব!

আবারো ক্রিকেটে শোয়েব আখতার

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

বয়স ৪৩ পেরিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন সেই ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর। তারপর মাঠের বাইরেই ব্যস্ত থাকতে দেখা গেছে শোয়েব আখতারকে। কখনো রিয়েলিটি শো কখনো বা ক্রিকেট ধারাভাষ্যকার। সময়টা মন্দ কাটছিল না পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের। তবে হঠাৎ করেই নতুন এক ঘোষণা দিয়েছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। ৮ বছর পর আবারো ফেরার ভাবনায় বুঁদ এই পেসার।

এক ভিডিও বার্তায় শোয়েব নিজেই বললেন, ‘বন্ধুরা, ১৪ ফেব্রুয়ারি তারিখটা ক্যালেন্ডারে মার্ক করে রাখো। আমি আসছি লিগ খেলতে। বাচ্চাদেরও তো জানা উচিত গতি কাকে বলে?’

বলে তো ফেললেন, আসলেই কি তিনি ফিরবেন? আর এতো বয়সে ফিরে কি নিজেকে মানিয়ে নিতে পারবেন শোয়েব?

এমন প্রশ্নের মুখে টুইটারে ভিডিও বার্তায় শোয়েব বলছিলেন, ‘এখনককার প্রজন্ম মনে করে, ওরা ক্রিকেটের অনেককিছু জানে আর তারা আমার বোলিং স্পিডকে চ্যালেঞ্জ করতে পারে। এ কারণেই গতি কাকে বলে তা দেখাতেই আবার ফিরে আসছি আমি।’ ক্রিকেট মাঠে নিজের সেরা গতি ছিল ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার। ১৫৫ থেকে ১৬০ কিলোমিটার প্রতিঘণ্টা বেগে বল করে গেছেন পাকিস্তানি এই তারকা।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস নামে খ্যাত এই পেসার লিগে ফিরতে চান। ধারণা করা হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) একটি দলে নাম লেখাতে যাচ্ছেন শোয়েব।

তার আগে অবশ্য ঘোষণা দিতেই প্রশংসায় ভাসছেন শোয়েব। এ সময়ের তারকা ক্রিকেটার শোয়েব মালিক বলছিলেন, ‘শোয়েব ভাই ফিরে আসুন। দেখিয়ে দিন গতি কাকে বলে। আমাদের লিজেন্ড ফিরে আসছে।’

শোয়েব আখতার ৪৬ টেস্টে শিকার করেছেন ১৭৮ উইকেট। ১৬৩ ওয়ানডেতে নেন ২৪৭ উইকেট।

খেলা এর আরও খবর