দরিদ্রদের বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি

দরিদ্রদের বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,ঝালকাঠি, বার্তা২৪.কম

ঝালকাঠির রাজাপুরে পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের উদ্যোগে সরকারের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়ার অঙ্গীকার বাস্তবায়নের লক্ষে অসহায় হতদরিদ্র পরিবারকে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার পশ্চিম চর ইন্দ্রপাশা গ্রামের দরিদ্র বিধবা সালেহা বেগম ও দুপুরে উপজেলার নিজামিয়া গ্রামের মৃত সুলতান হোসেনের স্ত্রী বিধবা হতদরিদ্র (ভিক্ষুক) রাশিদা বেগমকে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। এ সময় সাব জোনাল অফিসের এজিএম রাজন কুমার দাসসহ কর্মকর্তা, কর্মচারী ও সুধীজন উপস্থিত ছিলেন।

উপজেলার পশ্চিম চর ইন্দ্রপাশা গ্রামের দরিদ্র বিধবা সালেহা বেগম জানান, স্বামী না থাকায় কোনমতে তাদের সংসার চলছে। অথনৈতিক সমস্যার কথা শুনে রাজাপুর পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে বিনা খরচেই খুব দ্রুত সময়ের মধ্যেই বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আমরা খুব খুশি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550145453280.jpg

নিজামিয়া গ্রামের মৃত সুলতান হোসেনের স্ত্রী বিধবা হতদরিদ্র (ভিক্ষুক) রাশিদা বেগম জানান, তার স্বামী কয়েক বছর আগে মারা গেছেন। এক ছেলে ঢাকায় কাজ করে কোনোমতে সংসার চালাচ্ছেন। ভিক্ষা করে ত্রাণের দেয়া একটি ঘরে একাই বসবাস করছেন। রাতে অন্ধকারে থাকতে হতো। বিদ্যুৎ সংযোগের জন্য পল্লী বিদ্যুৎ অফিসে গেলে রাজন স্যার তার কথা শুনে ওয়ারিং, আবেদন ফি ও মিটার ফিসহ সকল খরব দিয়ে সংযোগ দিয়ে দেন। আর আর অন্ধকারে থাকতে হবে না। তার জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করি।

রাজাপুর পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের এজিএম রাজন কুমার দাস জানান, উপজেলার বিভিন্ন স্থানের অসহায় ও দরিদ্র প্রায় ৩০ জনকে ব্যক্তিগত এবং অফিসের কর্মকর্তা কর্মচারীদের সহায়তায় ওয়ারিং খরচ, আবেদন ও মিটার ফিসহ যাবতীয় খরচ দিয়ে সম্পূর্ণ বিনা টাকায় বিদ্যুৎ সংযোগ প্রদান করেছি। সমাজের বিত্তবানদের উচিত দরিদ্র ও অসহায়দের প্রতি এগিয়ে আসা এবং সহযোগিতা করা। এছাড়া বর্তমানে ভোগান্তি, দালালমুক্ত ও বাড়তি অর্থখরচ ছাড়াই গ্রাহকদের এ সংযোগ দেয়া হচ্ছে।

জেলা এর আরও খবর