Alexa

সরকারহাটে সওজের জায়গা আবারো হকারদের দখলে

সরকারহাটে সওজের জায়গা আবারো হকারদের দখলে

হাটহাজারীর সরকারহাট বাজার অংশ হকাররা আবারো দখলে নিয়েছেন/ ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রামের হাটহাজারীর সরকার হাট এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদের পর আবারো দখল করছেন হকাররা। শনিবার (১৬ ফ্রেরুয়ারি) উদ্ধার হওয়া ঐ জায়গায় হকারদেরকে বসে বেচাকেনা করতে দেখা যায়।

জানা যায়, সওজের জায়গা দীর্ঘদিন দখল করে স্থাপনা তৈরি করে দোকানপাঠ দিয়ে ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছিল স্থানীয় একটি পক্ষ।

গত ৩ মার্চ ও ৭ মার্চ পৃথক অভিযান চালিয়ে প্রায় পাঁচ একর জায়গা উদ্ধার করে হাটহাজারী উপজেলা প্রশাসন। ৭ মার্চ অভিযানে ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় এক একর সরকারি জমি উদ্ধার করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ১০ কোটি টাকা।

এর আগে রোববার (৩ মার্চ) হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের সরকারহাট এলাকায় ২০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় চার একর সরকারি জমি উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৫০ কোটি টাকা।

সওজের জায়গা উদ্ধারের পর কোনো সীমানা দেওয়া হয়নি। উন্মুক্ত পড়ে থাকায় সরকারহাট বাজার অংশে হকাররা আবারো দখল করে নিচ্ছেন। সরকারহাট বাজার এলাকায় হকাররা সবজী, ফল ও কাপড় বিক্রি করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন বার্তা২৪.কম-কে বলেন, ‘জায়গাটি সওজের, উচ্ছেদ করে উদ্ধার করে দিয়েছি। ঐ জায়গা কী করা হবে সেটি সওজ দেখবে। তবে ঐ জায়গা আর কেউ স্থায়ীভাবে দখলে নেওয়ার সুযোগ নেই।’

আপনার মতামত লিখুন :