Alexa
independent day 2019

বঙ্গবন্ধুর জন্মদিনে পরিষ্কার ঢাকা গড়ার প্রত্যয় আতিকের

বঙ্গবন্ধুর জন্মদিনে পরিষ্কার ঢাকা গড়ার প্রত্যয় আতিকের

ছবি: বার্তা২৪

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্রণ কর্মসূচি হাতে নিয়েছে। এ উপলক্ষে মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমি আপনাদের সঙ্গে ঝাঁড়ু দিতে চাই, ড্রেন পরিষ্কার করতে চাই, আপনাদের সাথে দেয়াল পরিষ্কার করতে চাই। এটিই হবে আমার সবচেয়ে বড় সংবর্ধনা।

রোববার (১৭ মার্চ) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে (২৪নং ওয়ার্ড) মেয়র আনিসুল হক সড়কে বিশেষ পরিচ্ছন্নতা ও দেয়ালচিত্রণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, আমাকে অনেকেই (ওয়ার্ডগুলো থেকে) সংবর্ধনা দিতে চাইছে, তারা ফুল দেবে বলেছেন।... ফুল নিয়ে সময় নষ্ট করব না, ফুলের ভালবাসা চাই আপনাদের কাছ থেকে। আপনারা ফুলের সৌরভ ছড়াবেন শহরটাকে বাঁচিয়ে রাখার জন্য।

আতিকুল ইসলাম বলেন, যে সব ওয়ার্ডে এরকম পরিচ্ছন্নতা অনুষ্ঠান হবে, পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি থাকবে, যে ওয়ার্ডে দেয়াল পেইন্টিং হবে, যেসব ওয়ার্ডে ড্রেন পরিষ্কার করবে, শুধু সেই ওয়ার্ডেই আমি যাব। এছাড়া অন্য কোনো ওয়ার্ডে যাব না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552810721999.jpg

নগরবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, আমাদের যা কিছু আছে, আসুন আমরা তা নিয়ে নগরকে পরিষ্কার করি। আমাদের সীমিত সম্পদ থাকলেও আমাদের দীপ্ত প্রত্যয় ও সাহস আছে। তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশকে সোনার বাংলাদেশ হিসাবে গড়তে আমাদের সকলের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, আমরা যখন বিদেশ যাই তখন বাসা বাড়ির ছাঁদ, বাস ট্রাক থেকে ময়লা ফেলি না। কিন্তু কেন? যেই দেশে জাতির জনকের পরিবার শুয়ে আছে, কেন সেই দেশে ময়লা ফেলি? আমরা কেন সেই দেশের মাটিতে ময়লা ফেলি? আজ থেকে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে বুকে হাত দিয়ে প্রতিজ্ঞা করি, এই দেশে, এই ঢাকাতে কেউ যেন কোনো ময়লা না ফেলি। এটিই হবে জাতির জনকের জন্মদিনে আমাদের বড় প্রত্যয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552810704215.jpg

আতিক বলেন, জাতির জনক যে দেশের জন্য জীবনের অনেক কিছু ত্যাগ করেছেন, আমরা কি এই শহরের জন্য একটু ত্যাগ করতে পারব না? আপনাদের সবাইকে নিয়ে প্রতিটি ওয়ার্ডে ঢাকার প্রতিটি আনাচে কানাচে প্রতিটি ড্রেন, রাস্তা, প্রতিটি ওয়াল সবাই মিলে একসঙ্গে সবার ঢাকা গড়ব।

চারুকলার ১৮০ জন শিক্ষর্থী ও বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা আনিসুল হক সড়কের পাশের দেয়ালে চিত্রকাংকন করেন। এ সময় পুরো এলাকা পরিচ্ছন্ন করা হয়।

জাতীয় এর আরও খবর