Alexa

'ভালো লাগে বঙ্গবন্ধুকে, ভালোবাসি বঙ্গবন্ধুকে'

'ভালো লাগে বঙ্গবন্ধুকে, ভালোবাসি বঙ্গবন্ধুকে'

প্রথম পুরস্কার জিতে নেয় এই বলোরাম চন্দ্র, ছবি: বার্তা২৪

বলোরাম চন্দ্র। একজন বাক ও বুদ্ধি প্রতিবন্ধী। না পারে শুদ্ধ ভাষায় কথা বলতে, না পারে ঠিকমতো শুনতে বা না পারে সঠিক ভাবে কিছু মনে রাখতে। এর পরেও থেমে নেই তার চেষ্টা। পড়াশুনা করে ‘একতা প্রতিবন্ধী উন্নয়ন’ স্কুলের ৭ম শ্রেণীতে।

টিভির পর্দায় সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেখেছে। সঠিকভাবে কিছু মনে রাখতে না পারলেও বঙ্গবন্ধুকে ঠিকই মনে রেখেছে সে। নিজে নিজে চেষ্টা চালিয়ে প্রিয় মানুষটির ছবি এঁকেছে সে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552812015499.jpg

রোববার (১৭ মার্চ) সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় গেলে এমন চিত্রটিই চোখে পড়ে। এক হাতে পেন্সিল অন্য হাতে রাবার নিয়ে আঁকছে বঙ্গবন্ধুর ছবি।

এর আগে ‘বঙ্গবন্ধুর জন্মদিন-শিশুর জীবন করো রঙিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্কুলের আয়োজনে প্রায় ৭০ জন প্রতিবন্ধী শিক্ষার্থী অংশগ্রহণ করে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায়। তাদের মধ্যেই প্রথম পুরস্কার জিতে নেয় এই বলোরাম চন্দ্র। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার হাতে পুরস্কার তুলে দেন, ঠাকুরগাঁও ৫০ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সামীউন্নবী চৌধুরী।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552812055476.jpg

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, স্কুলের পরিচালক আমিরুল ইসলাম, চ্যানেল এস.এর জেলা প্রতিনিধি জয় মহন্ত অলক, বার্তা২৪ এর ঠাকুরগাঁও স্টাফ করেসপন্ডেন্ট নাহিদ রেজা সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

আপনার মতামত লিখুন :