Alexa
independent day 2019

বঙ্গবন্ধুর জন্মদিনে জাবি ছাত্রলীগের বৃক্ষ রোপণ

বঙ্গবন্ধুর জন্মদিনে জাবি ছাত্রলীগের বৃক্ষ রোপণ

ছাত্রলীগের উদ্যোগে জাবিতে বৃক্ষ রোপণ, ছবি: বার্তা২৪

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর গড়া এই সংগঠনটির নেতাকর্মীরা শতাধিক বৃক্ষ রোপণ করেছে।

রোববার (১৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষ রোপণের উদ্বোধন করেন শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল।

এর আগে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে একটা র‍্যালি শুরু হয়ে পুরাতন রেজিস্ট্রার অফিস, কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এছাড়া দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে পথ শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ হয়েছে। এছাড়া বিকেলে আসর নামাজের পর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হবে বলে বার্তা২৪.কম-কে জানান শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ. জুয়েল রানা।

বঙ্গবন্ধুর জন্মদিনের আয়োজন সম্পর্কে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বার্তা২৪.কম-কে বলেন, 'শিশু মুজিব থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমগ্র জীবন ছিল সংগ্রামের। বঙ্গবন্ধুর একটা ঘোষণায় বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ছিনিয়ে এনেছিল স্বাধীনতা। আজ তার জন্মদিনে শ্রদ্ধার সাথে এই মহান নেতাকে স্মরণ করছি।'

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, 'আমরা ধন্য আমাদের এই ভূখণ্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল। বাংলাদেশ জন্মের আন্দোলনসহ সকল আন্দোলনে বঙ্গবন্ধুর সরাসরি অংশগ্রহণ ছিল। জাতির পিতার আদর্শ ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তবেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন করতে পারব।'

ক্যাম্পাস এর আরও খবর