Alexa
independent day 2019

রাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

রাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন/ছবি: বার্তা২৪

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। দিবসটি উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু ও প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে রাবি স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীরা পৃথক একটি র‌্যালি বের করে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড হয়ে নিজ নিজ স্কুলে সামনে গিয়ে শেষ হয়। এর আগে বেলুন-ফেস্টুন উড়িয়ে এ র‌্যালির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এতে রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষদ্বয়সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ৯টয় বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552812736067.jpg

এছাড়া দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দিবসের কর্মসূচিতে আরও থাকছে বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে দিবসটি উপলক্ষে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে এক আনন্দ র‌্যালি বের করে। র‌্যালি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে দলীয় টেন্টে এসে শেষ হয়।

উল্লেখ্য এদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা দর্শকদের জন্য খোলা থাকবে।

ক্যাম্পাস এর আরও খবর