Alexa
independent day 2019

চট্টগ্রামের ৭ উপজেলায় নির্বাচন সোমবার

চট্টগ্রামের ৭ উপজেলায় নির্বাচন সোমবার

ফটিকছড়িতে নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণা চলছে/ ছবি: বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম

চট্টগ্রামের (উত্তর) সাত উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল সোমবার (১৮ মার্চ)। এই সাত উপজেলার মধ্যে ছয়টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শুধু ফটিকছড়ি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান তিন পদেই পূর্ণ নির্বাচন হচ্ছে। এর মধ্যে মিরসরাই ও রাউজান উপজেলায় সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি উপজেলাগুলোর মধ্যে হাটহাজারীতে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে।

 নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সোমবার দ্বিতীয় ধাপে চট্টগ্রাম উত্তরের সাত উপজেলায় মিরসরাই, সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাউজান, হাটহাজারী, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে নির্বাচন হওয়ার দিন ধার্য রয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552818148262.jpg

এর মধ্যে ছয় উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন মিরসরাই উপজেলায় জসিম উদ্দিন, সীতাকুন্ডে এস এম আলমামুন, সন্দ্বীপে শাহজাহান, রাউজানে এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, রাঙ্গুনিয়ায় খলিলুর রহমান চৌধুরী ও হাটহাজারীতে এস এম রাশেদুল আলম।

ফটিকছড়িতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন মুহুরীর সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়বেন সাবেক ছাত্রলীগ নেতা এইচ এম আবু তৈয়ব।

নাজিম উদ্দিন মুহুরী বলেন, ‘নেতাকর্মীরা আমার পক্ষে আছেন। প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।’

এইচ এম আবু তৈয়ব বলেন, ‘নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে কোনো বাধা নেই দল থেকে। তাই প্রার্থী হয়েছি। দীর্ঘদিন থেকে ছাত্রলীগের রাজনীতি করেছি। এলাকায়ও গ্রহণযোগ্যতা আছে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552818167690.jpg

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম বার্তা২৪.কম-কে বলেন, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে দল নমনীয়, তাই অনেক স্থানে বিদ্রোহী প্রার্থী থাকলেও আমরা কিছু করতে পারিনি। তবে সুষ্ঠু নির্বাচনে যে জয়ী হবেন, তাকে আমরা সাধুবাদ জানাবো।’

চট্টগ্রাম জেলা নির্বাচন কশিনার মনীর হোসাইন খান বার্তা২৪.কম-কে বলেন, ‘সোমবার অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনকে সুষ্টু করার জন্য যাবতীয় আইনশৃঙ্খলা পরিস্থিতির পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ভাইস চেয়ারম্যান পদের জন্য চারটিসহ মোট পাঁচটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনটি  ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট দেওয়া হয়েছে।

জাতীয় এর আরও খবর