Alexa

ভোটগ্রহণের জন্য প্রস্তুত বগুড়ার ৯৫৪ কেন্দ্র

ভোটগ্রহণের জন্য প্রস্তুত বগুড়ার ৯৫৪ কেন্দ্র

ভোটগ্রহণের জন্য প্রস্তুত বগুড়ার ৯৫৪ কেন্দ্র। ছবি: বার্তা২৪.কম

উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়া জেলায় ভোটগ্রহণের জন্য ৯৫৪টি কেন্দ্র প্রস্তুত রয়েছে।

রোববার (১৭ মার্চ) দুপুরের মধ্যে ১২ উপজেলার প্রতিটি কেন্দ্রে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে চলছে ভোটগ্রহণের বুথ স্থাপনের কাজ। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে ১৫ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। এর মধ্যে র‌্যাব-পুলিশ ছাড়াও রয়েছে আনসার-ভিডিপি সদস্যরা। পাশাপাশি প্রতিটি উপজেলায় রয়েছে দুই প্লাটুন করে বিজিবি। এছাড়াও থাকবে পুলিশের ১০৬টি মোবাইল টিম, ২৪টি স্ট্রাইকিং ফোর্স এবং পুলিশের ১০০টি টিম থাকবে স্ট্যান্ড বাই ফোর্স হিসেবে। ভোট কেন্দ্রে যেকোনো ধরনের সহিংসতা নিয়ন্ত্রণে আনতে স্ট্যান্ড বাই ফোর্স কাজ করবে।

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহবুব আলম শাহ বার্তা২৪.কমকে জানান, জেলার ১২টি উপজেলায় ১০৮টি ইউনিয়ন এবং ১২টি পৌরসভার ২৫ লাখ ৩৮ হাজার ১৫৬ জন ভোটারের জন্য ৯৫৪টি ভোটকেন্দ্র এবং ৬৬০২টি কক্ষ রয়েছে। ১২ লাখ ৫৩ হাজার ২১৭ জন পুরুষ এবং ১২ লাখ ৮৪ হাজার ৯৩৯ জন নারী ভোটারের জন্য আলাদা আলাদা ভোট কক্ষ করা হয়েছে।

এবারের নির্বাচনে মোট প্রার্থী রয়েছেন ১৩৩ জন। চেয়ারম্যান প্রার্থী ৪০ জন, ভাইস চেয়ারম্যান ৫০ জন এবং নারী ভাইস চেয়ারম্যান ৪৩ জন। এরমধ্যে শেরপুর ও আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আপনার মতামত লিখুন :