Alexa

স্বাধীনতা দিবসে সপ্তাহব্যাপী কর্মসূচি বিএনপির

স্বাধীনতা দিবসে সপ্তাহব্যাপী কর্মসূচি বিএনপির

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বার্তা২৪

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় পতাকা উত্তোলন, স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, মাজার জিয়ারত, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রোববার (১৭ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

২৬ মার্চ মঙ্গলবার ভোর ৬ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, সকালে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।

২৭ মার্চ বুধবার বিকালে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্বাধীনতা র‌্যালি যা বিএনপি ও তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো সর্বস্তরে পালন করবে, ২৮ মার্চ সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষে রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।’

কেন্দ্রীয় বিএনপি এবং অঙ্গ সংগঠন সমূহ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পোষ্টার প্রকাশ করবে বলেও জানানো হয়।

আরও জানানো হয়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জিয়াউর রহমানের ছবিসহ আলোকসজ্জা, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি’র উদ্যোগে দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি।

আপনার মতামত লিখুন :