Alexa

যবিপ্রবিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

যবিপ্রবিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, মিলাদ মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

রোববার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এরপর যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, আগামী দিনের এস এম সুলতান তোমাদের মধ্য থেকে জন্মগ্রহণ করবে, আগামী দিনের জয়নুল আবেদীন তোমাদের মধ্য থেকে জন্মগ্রহণ করবে। দেশ যদি আবার কোনো বিপদ বা সংকটে পড়ে তাহলে তোমাদের মধ্য থেকেই জন্মগ্রহণ করতে পারে আরেক বঙ্গবন্ধু। তারাই দেশকে সংকট থেকে বের করে নিয়ে আসবে। তোমাদের কাছে আহবান, এই দেশকে তোমরাই সোনার বাংলা হিসেবে গড়ে তুলবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552820465338.jpg

বিশেষ অতিথির বক্তব্যে যশোর জেলা প্রশাসক মো. আব্দুল আউয়াল বলেন, বঙ্গবন্ধুর চিন্তা এবং চেতনায় ছিল এই দেশ এবং মানুষ। তোমরা যে ছাত্র-ছাত্রীরা এখনো আছো, বড় হয়ে কেউ ভাইস চ্যান্সেলর হবে, বড় রাজনীতিবিদ হবে, অনেক বড় পদে বসবে। তোমাদের প্রতি একটাই অনুরোধ, তোমাদের চিন্তা এবং চেতনায় যেন দেশ ও মানুষ থাকে। দেশ ও দেশের মানুষকে ভালোবাসার মাধ্যমেই আমরা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সবচেয়ে বড় শ্রদ্ধা নিবেদন করতে পারি।

এরপর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এতে প্লে গ্রুপ-প্রথম শ্রেণি বিভাগে পুরস্কার যশোরের মৌমাছি স্কুলের তাহসিনুর রহমান তাহসিন, যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের ফাইজা, একই প্রতিষ্ঠানের সাফরিন; ২য় শ্রেণি-৩য় শ্রেণি বিভাগে যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের হুসাইন, মো. সামি, যশোর ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের মাইশা তাহসিন; ৪র্থ-৫ম শ্রেণি বিভাগে যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের মো. মহিব্বুল ইসলাম, সানজিদা আক্তার জেবা এবং দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের তাহমিদুর রহমান, ৬ষ্ঠ-৮ম শ্রেণি বিভাগে যশোর ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের নাবিহা তাহসিন, শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মো. রাশেদুল ইসলাম ও সাদিয়া সুলতানা পুরস্কার লাভ করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552820447944.jpg

সম্প্রতি যবিপ্রবি সংলগ্ন শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক বনভোজনের গাড়ি সড়ক দুর্ঘটনায় পড়লে প্রতিষ্ঠানটির কয়েকজন ছাত্রী আহত হন। অনুষ্ঠানে তাদের চিকিৎসার জন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষকের হাতে আর্থিক সহায়তা তুলে দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা। একইসঙ্গে, বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি তাদের দু’জন কর্মচারীকে আর্থিক সহায়তা দেন।

বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আকরামুল ইসলাম।

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর