Alexa

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করছে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ/ ছবি: সংগৃহীত

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার (১৭ মার্চ) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ। কর্মসূচির অংশ হিসেবে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুলের নেতৃত্বে রোববার সকালে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় লায়ন মোঃ গনি মিয়া বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, প্রচার সম্পাদক অ্যাড. খান চমন-ই-এলাহী, নির্বাহী সদস্য মোঃ মাসুদ আলম, সদস্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন, অ্যাড. শেখ নুরুল ইসলাম, লায়ন খান আখতারুজ্জামান, মাওলানা শামসুল হক হাবিবী প্রমুখ।

লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, ‘বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল, সুখী-সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করা। কিন্তু পরিতাপের বিষয় স্বাধীনতা বিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করার পর দীর্ঘদিন এই দেশে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছিল ভুলণ্ঠিত।’

তিনি বলেন, ‘ইতোমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। এই উন্নয়ন অগ্রগতি অব্যাহত রাখতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করা অপরিহার্য।’

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে বাদ জোহর জাতীয় মস্জিদ বায়তুল মোকাররম উত্তর গেটে দুঃস্থদের মধ্যে দুপুরের খাবার বিতরণ, বিকাল ৪টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে ‘বঙ্গবন্ধুর আদর্শ মৃত্যুঞ্জয়ী’ শীর্ষক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় এর আরও খবর