Alexa

রং তুলির আঁচড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

রং তুলির আঁচড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক ও অভিন্ন। এ অভিন্ন চেতনাকে বিস্তৃত করতে খুলনায় রং তুলির আচঁড়ে ক্ষুদে শিশু শিল্পীরা মনের মাধুরী মিশিয়ে বঙ্গবন্ধু ও সোনার বাংলাদেশকে চিত্রাঙ্কনের মাধ্যমে স্মরণ করেছে।

রোববার (১৭ মার্চ) সকালে খুলনা প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্য খুলনা মহানগর ছাত্রলীগের উদ্যোগে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর ভাষণের প্রতিযোগিতা, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552824283826.jpg

এ আয়োজনে শতাধিক ক্ষুদে শিল্পীর অংশগ্রহণে সকাল থেকে শুরু হওয়া এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা চলে দুপুর পর্যন্ত। এ সময় শিশুরা ক্যানভাসে-ক্যানভাসে মহান নেতা বঙ্গবন্ধুকে রং-তুলির আচঁড়ে ফুটিয়ে তোলেন। রং-তুলির আঁচড়ে আঁচড়ে চিত্রিত হয়ে ওঠে জাতির জনকের মুখচ্ছবি ও নানাদিক। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতির চিন্তামগ্ন সময় থেকে শুরু করে রঙ-তুলিতে উঠে আসে, তার ভাষণ, পোর্ট্রেট আর বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রতিচ্ছবি। অনেকে আবার আকেঁ বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশের রূপ। অনুষ্ঠানে আগত অভিভাবক, দর্শনার্থী থেকে শুরু করে আয়োজকরাও মুগ্ধ হন শিশুদের এ চিত্রকর্ম দেখে।

এ আয়োজন সম্পর্কে মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন বার্তা২৪.কমকে বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। মহান এ নেতার জন্ম না হলে বাংলাদেশ হতো না। জাতির জনক আামাদের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। তার অবদান অনস্বীকার্য। তাই এ নেতার জন্মদিনে ক্ষুদে শিক্ষার্র্থীদের চেতনায় বঙ্গবন্ধুকে ধারণের জন্যই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/17/1552824306796.jpg

মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আ. লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আ. লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, আ. লীগ নেতা নূর ইসলাম বন্দ, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ সাহেব আলী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।

জাতীয় এর আরও খবর