Alexa

অর্পার সঙ্গে সাব্বিরের ‘বিয়ের ইনিংস’ শুরু

অর্পার সঙ্গে সাব্বিরের ‘বিয়ের ইনিংস’ শুরু

বিয়ের অনুষ্ঠানে স্ত্রীসহ সাব্বির ও পরিবারের সদস্যরা, ছবি: সংগৃহীত

জীবনের নতুন ইনিংস শুরু করলেন সাব্বির রহমান। বিয়ে করেছেন জাতীয় দলের এই ক্রিকেটার। নববধূর নাম অর্পা। সম্প্রতি রাজধানীতে নিজ বাসায় বাগদান এবং বিয়ের কাজ সম্পন্ন করেন সাব্বির।

ক্রিকেট মাঠে এই মুহূর্তে সময়টা বেশ দারুণ কাটছে সাব্বিরের। নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি পেয়েছেন। চলতি ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগেও আবাহনী লিমিটেডের হয়ে ব্যাটে-বলে তার ফর্মটা ভাল যাচ্ছে।

সুখের এই সময়টায় এবার বিয়ের ইনিংস শুরু করলেন দেশের মিডল অর্ডার এই ব্যাটসম্যান। বিয়ে করলেও এখনো আনুষ্ঠানিকতা বাকি আছে। সাব্বির জানালেন, 'বিয়ে করেছি, প্লিজ আমার জন্য দোয়া করবেন। এখনো অনুষ্ঠানের তারিখ চূড়ান্ত হয়নি। সেটা ঠিক হলে সবাইকে জানাবো, দাওয়াত দেবো।'

ক্রিকেট মাঠের পারফরমেন্সের চেয়ে নিজের 'ব্যাড বয়' ইমেজের জন্যই একসময় সাব্বির বেশি পরিচিত ছিলেন।

শৃঙ্খলা ভঙ্গের 'ইনিংস' সাব্বির শুরু করেন ২০১৬ সালের নভেম্বর থেকে। বিপিএল চলাকালে সেই সময় হোটেল কক্ষে অনৈতিক আচরণের অভিযোগে বিসিবি তাকে ১৩ লাখ টাকা জরিমানা করে। এর দুই বছর পরে ২০১৮ সালের জানুয়ারিতে রাজশাহীতে ঘরোয়া ক্রিকেটের ম্যাচ চলাকালে এক কিশোর দর্শককে চড়-থাপ্পড় মেরে বসেন তিনি। বিসিবি সেই সময় কঠোর ব্যবস্থা নেয় তার বিরুদ্ধে। ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে সাব্বিরকে তখন নিষিদ্ধ করা হয়। সেই সঙ্গে জরিমানা করা হয় ২০ লাখ টাকা। ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও তার নাম কাটা পড়ে।

সেই বছরের শেষ ভাগে ফেসবুকে এক তরুণকে অকথ্য ভাষায় গালাগালি ও হুমকি দেন সাব্বির। বিসিবি আবার তার বিচার বসায়। সেই বিচারেও সাব্বির দোষী প্রমাণিত হন। এবার বিসিবি তাকে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ করে। দুই বছরের ব্যবধানে দুইবার ছয় মাস করে ক্রিকেটে নিষিদ্ধ হন সাব্বির রহমান।

তবে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে তার ছয় মাসের সেই নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই তাকে জাতীয় দলে সুযোগ দেন নির্বাচকরা। মূলত ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তাকে দলে চেয়েছিলেন বলেই ক্রিকেট বোর্ড সাব্বিরের শাস্তির মেয়াদ কমিয়ে এনে তাকে ফের জাতীয় দলে সুযোগ দেন।

এবার সেই সুযোগটা কাজে লাগান সাব্বির। নিউজিল্যান্ড সফরে ওয়ানডেতে নিজের প্রথম সেঞ্চুরি পান। তবে সেই সেঞ্চুরির পর তার উদযাপনের ভঙ্গিটা ছিল স্থূল ধরনের।

বিয়ের পর সাব্বিরের নতুন জীবনের 'ইনিংস' হোক তার ব্যাটিং স্ট্রোকের মতোই সুন্দর ও দীপ্তিময়।

আপনার মতামত লিখুন :