Alexa

আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইন্সের সঙ্গে এমিরেটসের ইন্টারলাইন চুক্তি

আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইন্সের সঙ্গে এমিরেটসের ইন্টারলাইন চুক্তি

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম

ঘানার বিমান সংস্থা আফ্রিকান ওয়ার্ল্ড এয়ারলাইন্সের সঙ্গে দুবাই ভিত্তিক এমিরেটস একটি ওয়ান-ওয়ে ইন্টারলাইন চুক্তি স্বাক্ষর করেছে। এর ফলে আগামী মে মাস থেকে এমিরেটস যাত্রীরা পশ্চিম আফ্রিকায় আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইন্সের নেটওয়ার্কভুক্ত নির্দিষ্ট কিছু গন্তব্যে ভ্রমণের জন্য ঘানার রাজধানী আক্রা থেকে সুবিধাজনক সংযোগ লাভ করবেন।

ইন্টারলাইন চুক্তিটি ফলে এমিরেটস যাত্রীরা পশ্চিম আফ্রিকায় অধিকতর কানেক্টিভিটি পাবেন। বিশেষ করে দুবাই, চীন, ভারত ও অস্ট্রেলিয়া থেকে আগত যাত্রীরা আক্রা হতে আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইন্সের ফ্লাইটে ঘানার কুমাসি, কামালে এবং সেকন্ডি-টাকোরাডি, লাইবেরিয়ার মনরোভিয়া এবং সিয়েরেলিওনের ফ্রিটাউন যাওয়ার জন্য সংযোগ সুবিধা পাবেন। এমিরেটস বর্তমানে আক্রায় ৭টি ফ্লাইট পরিচালনা করলেও আগামী ২ জুন, ২০১৯ থেকে এই সংখ্যা ১১টিতে উন্নীত হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/17/1555494346876.jpg

আক্রাভিত্তিক ঘানার আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইন ২০১২ সালে তাদের যাত্রা শুরু করে। বহরের ৮টি জেট উড়োজাহাজের সাহায্যে বর্তমানে এই এয়ারলাইনটি ঘানা, নাইজেরিয়া, লাইবেরিয়া এবং সিরেরেলিওনের ৮টি গন্তব্যে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। আগামী মে মাস থেকে এয়ারলাইনটির নেটওয়ার্কে যুক্ত হচ্ছে কটে ডি ’আইভরি। আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইন্স আইএটিএ নিবন্ধীকৃত ঘানার একমাত্র বিমান সংস্থা।

 

অর্থনীতি এর আরও খবর