Alexa

লিডারশিপ কর্মসূচিতে অংশ নিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন ক্রিকেটার জেসি

লিডারশিপ কর্মসূচিতে অংশ নিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন ক্রিকেটার জেসি

সাথিরা জাকির জেসি : জাতীয় নারী দলের ক্রিকেটার

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

হতে চেয়েছিলেন ক্রিকেটার। কিন্তু বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তি হতে এসে শোনেন এখানে নারী দল নেই! কী আর করা, মন খারাপ করেই শুটিংয়ে ভর্তি হয়ে যান তিনি। কিন্তু সেই শ্যুটার এক সময় বনে যান ক্রিকেটার। লালমনিরহাটের পাটগ্রামের মেয়ে সাথিরা জাকির জেসির ক্রিকেটার হয়ে উঠার গল্পটা এমনই নাটকীয়তায় শুরু। এখন জাতীয় ক্রিকেট দলের তারকা তিনি।

বন্ধুর পথ পাড়ি দিয়ে বর্তমানে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড় । এই অলরাউন্ডার এবার ক্রিকেটের বাইরের এক কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। বার্তা২৪.কমকে নিজেই সেই খবরটা দিয়েছেন।

সাথিরা জাকির জেসি জানান, ‘ইন্টারন্যাশনাল ভিজিটর লিডারশিপ প্রোগ্রামে আমন্ত্রিত হয়েছি আমি। তিন সপ্তাহর এই কর্মসূচি ওয়াশিংটন ডিসিতে শুরু হবে আগামী ২০ এপ্রিল। চলবে ১১ মে পর্যন্ত। আন্তর্জাতিক এই কর্মশালায় আমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করবো।’

এই কর্মসূচিতে অংশ নিতে ১৯ এপ্রিল ঢাকা ছাড়বেন সাথিরা জাকির জেসি। কর্মসূচিতে আমন্ত্রিত বিভিন্ন সেক্টরের বিদেশি প্রতিনিধি ও গুনীজনরা আমেরিকা সম্পর্কে পর্যাপ্ত একটা ধারণা পাবেন। তাছাড়া এই সফরকে আমেরিকান সতীর্থদের সঙ্গে তাদের সাক্ষাতের একটা সুযোগ হিসেবে বিবেচনা করা হয়। এমন কর্মসূচিতে অংশ নেওয়ার সুযোগ পেয়ে গর্বিত এই নারী ক্রিকেটার দেশবাসীর দোয়া চাইলেন।

খেলা এর আরও খবর