Barta24

সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

English

নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ

নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ
ছবি : সংগৃহীত
ক্যারিয়ার ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

প্রশিক্ষণ নিয়ে চাকরি করতে ইচ্ছুক নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ দেবে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। অর্থ মন্ত্রণালয়ের সেইপ প্রকল্পের অধীনে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে প্রশিক্ষণ পরিচালনা করবে।

যেসব বিষয়ে প্রশিক্ষণ
চারটি কোর্সে প্রশিক্ষণ দেয়া হবে। কোর্সগুলো হলো- ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, মিড-লেভেল সুপারভাইজার এবং সুইং মেশিন অপারেটর। সুইং মেশন অপারেটর কোর্সে অংশগ্রহণের জন্য অষ্টম শ্রেণি পাস হলেই চলবে। অন্য কোর্সগুলোতে অংশ নিতে চাইলে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রশিক্ষণ কোর্সের মেয়াদ চার মাস।

সুযোগ সুবিধা
প্রশিক্ষণ দেয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। পাশাপাশি হাজিরার ভিত্তিতে প্রতিদিন ১০০ টাকা হারে ভাতা দেয়া হবে। প্রশিক্ষণ শেষে উত্তীর্ণদের চাকরিপ্রাপ্তিতেও সহায়তা করা হবে।

আবেদনের নিয়ম
মে-আগষ্ট ২০১৯ সেশনে প্রশিক্ষণ নিতে আগ্রহীদের আগামী ২৫ এপ্রিলের মধ্যে আবেদন ফরম সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। বিস্তারিত জানার জন্য ০১৭৪৬৩৯৮৩৮১ এবং ০১৬৮০১৫০৮১৬ নম্বরে যোগাযোগ করা যাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/17/1555500953593.jpg

আপনার মতামত লিখুন :

নির্বাচন কমিশনের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি

নির্বাচন কমিশনের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি
নির্বাচন কমিশন লোগো

নির্বাচন কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠপর্যায়ের কার্যালয়ে লোকবল নিয়োগের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে।

তৃতীয় ও চতুর্থ শ্রেণির শূন্যপদে কর্মচারী নিয়োগের ২৬ জুলাইয়ের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত হবে।

প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা ঢাকার আগারগাঁওয়ে নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। নির্বাচন ভবনের ৬ষ্ঠ তলায় যুগ্মসচিব (প্রশাসন ও অর্থ) এর অফিস কক্ষে (কক্ষ নং- ৫০৪) মৌখিক পরীক্ষা নেয়া হবে।

মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের সময় বাছাই পরীক্ষা ও লিখিত পরীক্ষার প্রবেশপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রের মূল কপি সাথে রাখতে হবে।

মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি দেখতে ক্লিক করুন

 

বিআরটিএ’র নিয়োগ পরীক্ষা স্থগিত

বিআরটিএ’র নিয়োগ পরীক্ষা স্থগিত
বাংলাদেশ রােড ট্রান্সপাের্ট অথরিটি (বিআরটিএ) লোগো

বাংলাদেশ রােড ট্রান্সপাের্ট অথরিটি’র (বিআরটিএ) ৩১ আগস্টের নিয়ােগ পরীক্ষা অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হয়েছে।

বিআরটিএ’র উপ-পরিচালক (প্রশাসন) ও বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব শাহ আবদুল তারিক সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ৩১ আগস্ট বিকাল ৩ টা থেকে মােহাম্মদপুর সরকারি কলেজ কেন্দ্রে বিআরটিএ’র ৬ ক্যাটাগরির ২০ পদে লােকবল নিয়ােগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/26/1566803528468.jpg

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র