Alexa

জফরা আর্চারকে ছাড়াই ইংল্যান্ডের বিশ্বকাপ দল

জফরা আর্চারকে ছাড়াই ইংল্যান্ডের বিশ্বকাপ দল

বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায়নি জফরা আর্চারের

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

সময়ের আলোচিত এক ক্রিকেটার তিনি। ব্যাট-বলে সমান দক্ষ জফরা আর্চার। কিন্তু এই অলরাউন্ডারকে ছাড়াই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। আবাসন নীতিতে পরিবর্তনের পর গত মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন ২৪ বছর বয়সী ক্রিকেটার। তারপরই বলা হচ্ছিল ‘ওয়েস্ট ইন্ডিজে’র এই তরুণ জায়গা পাবেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাফল্যে নিজেও এগিয়ে ছিলেন। কিন্তু এই পেসারকে ছাড়াই ঘরের মাঠের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

অবশ্য প্রস্তুতি পর্বের ম্যাচে আর্চারকে রেখে তার জন্য বিশ্বকাপ খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে ইংল্যান্ড। এ কারণেই দলটিকে চূড়ান্ত না বলে বিশ্বকাপের প্রাথমিক দল বলছে তারা।

বিশ্বকাপ মিশন শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে লড়বে ইংল্যান্ড। এখানে ভাল খেললে বিশ্বকাপ দলে জায়গা পেতে পারেন আর্চার। ২৩ মে পর্যন্ত পরিবর্তন আনতে পারে ইসিবি। তেমন ইঙ্গিত দিয়েছেন ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এড স্মিথ। তিনি বলেন, ‘ঘরোয়া ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর্চারের পারফরম্যান্সে আমরা প্যানেল মুগ্ধ। ও প্রতিভাবান ও রোমাঞ্চকর এক ক্রিকেটার।’ যদিও বার্বাডোজে জন্ম নেওয়া আর্চারের এখনো ওয়ানডে অভিষেক হয়নি। আইপিএলে খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/17/1555503836468.jpg

ইংল্যান্ডের বিশ্বকাপ দল (প্রাথমিক)
ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দল
ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মঈন আলি, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

খেলা এর আরও খবর