পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম
জাফর ওয়াজেদ, ছবি: বার্তা২৪

জাফর ওয়াজেদ, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease
প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ পিআইবির মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক জাফর ওয়াজেদ।
 
বুধবার (১৭ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি)’র আইন, ২০১৮ এর ৯ (২) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হল।’

গত ২৮ ফেব্রুয়ারি পিআইবির সাবেক মহাপরিচালক শাহ আলমগীরের মৃত্যুতে পদটি শূন্য হয়। সেই পদে জাফর ওয়াজেদকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

পেশাদার সাংবাদিক জাফর ওয়াজেদ কুমিল্লা জেলার দাউদকান্দিতে জন্মগ্রহণ করেন। পেশাগত জীবনে একাধিক সংবাদমাধ্যমে কাজ করেছেন তিনি। দৈনিক সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলাবাজার পত্রিকা ও মুক্তকণ্ঠের প্রধান প্রতিবেদক এবং দৈনিক জনকণ্ঠের সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। কাজ করেছেন বৈশাখী টেলিভিশন ও সিএসবি নিউজ চ্যানেলেও। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতিও ছিলেন তিনি।

এদিকে, গত ১১ মার্চ পিআইবির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে বিশিষ্ট সাংবাদিক আবেদ খানকে নিয়োগ দেওয়া হয়। পিআইবি’র তৎকালীন চেয়ারম্যান দৈনিক সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে পদটি শূন্য হয়েছিল।
 

আপনার মতামত লিখুন :