বান্দরবানে লেকের পানিতে মৃত বন্যহাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বান্দরবান, বার্তা২৪.কম
বান্দরবানের সূয়ালক ইউনিয়নের প্রান্তিক লেক পর্যটন কেন্দ্রে লেকের পানিতে ভাসছে মৃত বন্যহাতি/ ছবি: বার্তা২৪.কম

বান্দরবানের সূয়ালক ইউনিয়নের প্রান্তিক লেক পর্যটন কেন্দ্রে লেকের পানিতে ভাসছে মৃত বন্যহাতি/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বান্দরবানের সূয়ালক ইউনিয়নের প্রান্তিক লেক পর্যটন কেন্দ্র এলাকায় একটি বন্যহাতির মৃত্যু হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে বনবিভাগ ও প্রাণিসম্পদ বিভাগের একটি দল।

বনবিভাগ ও স্থানীয়রা জানায়, জেলা প্রশাসন পরিচালিক প্রান্তিক লেক পর্যটন কেন্দ্রে লেকের পানিতে একটি বন্য হাতি মৃত অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে প্রাণিসম্পদ বিভাগের একজন চিকিৎসকসহ বনবিভাগের একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করে।

বন্যহাতিটির শরীরের অনেকাংশে পচন ধরেছে এবং দুর্গন্ধ ছড়াচ্ছে। মৃত হাতিটির বিভিন্ন ধরণের আলামত সংগ্রহ করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

সূয়ালক ইউনিয়নের সাবেক মেম্বার মোহাম্মদ আলম বলেন, ‘প্রান্তিক লেক এলাকায় ২৫ থেকে ৩০টি বন্যহাতির একটি পাল বিচরণ করে। এসব হাতি প্রায় সময় লোকালয়ে হানা দিয়ে ঘরবাড়ি ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত করে।’

বান্দরবানের বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ সাহা বলেন, সূয়ালক ইউনিয়নের প্রান্তিক লেকের পানিতে একটি মৃত বন্যহাতির দেহ ভাসছে। মৃত হাতিটি লেকের পানি থেকে সরানোর প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে। হাতিটির শরীর পচে লেকের পানিও দুষিত হয়ে পড়ছে। অপ্রাপ্ত বয়স্ক হাতিটি লেকের পানিতে পড়ে নাকি অন্য কোন কারনে মারা গেছে তা খতিয়ে দেখা হচ্ছে।’

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোঃ খায়েরুজ্জামান বলেন, ‘জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় পরিচালিত প্রন্তিক লেক পর্যটন কেন্দ্রে লেকের পানিতে একটি বন্যহাতির মৃত দেহ পচে দুর্গদ্ধ ছড়াচ্ছে।

আপনার মতামত লিখুন :