Alexa

ময়মনসিংহ সিটির প্রথম মেয়র টিটু 

ময়মনসিংহ সিটির প্রথম মেয়র টিটু 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মসিকের মেয়র নির্বাচিত হয়েছেন ইকরামুল হক টিটু/ ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম

৯ বছর ময়মনসিংহ পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেছেন ইকরামুল হক টিটু। ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম প্রশাসকও ছিলেন। এখন তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় মসিকের প্রথম মেয়র নির্বাচিত হয়েছেন।

ইকরামুল হক টিটু মেয়র হতে যাচ্ছেন, এই বিষয়টি স্পষ্ট হয়েছিল মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকালেই। জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ মেয়র পদে নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই অন্য রকম এক উচ্ছ্বাস তৈরি হয়েছিল ময়মনসিংহে। ইকরামুল হক টিটু ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: আলীমুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম মেয়র হিসেবে ইকরামুল হক টিটুর নাম ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, আগামী ৫ মে ভোটগ্রহণের পর গেজেট আকারে বিষয়টি প্রকাশ করা হবে। 

মসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন পাঁচ জন। এর মধ্যে আবু মো. মুসা সরকার, শহীদুল ইসলাম স্বপন মণ্ডল ও বিশ্বজিৎ ভাদুরী ভোটারের স্বাক্ষর জালের ঘটনায় ফেঁসে গিয়ে প্রার্থিতা হারান। পরে বিভাগীয় কমিশনারের কাছে তাদের আপিলও বাতিল হয়ে যায়। 

এই অবস্থায় মেয়র পদে প্রার্থী হিসেবে থেকে যান ইকরামুল হক টিটু ও জাহাঙ্গীর আহমেদ। মঙ্গলবার বিকেলে জাহাঙ্গীর নগরীর স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। পরে বুধবার (১৭ এপ্রিল) দুপুরে তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার পর ইকরামুল হক টিটু বলেন, ‘জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিলেন এবং আমি নির্বাচিত হয়েছি। আমি অতীতের মতোই প্রধানমন্ত্রীর স্বপ্ন ও মডেল ময়মনসিংহ গড়তে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।’

প্রসঙ্গত, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোটের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এই নির্বাচনের মোট ভোটার দুই লাখ ৯৬ হাজার ৩৮ জন। ১২৭টি ভোটকেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

নির্বাচন এর আরও খবর