Alexa

টিভি পর্দায় বাংলাদেশ-উইন্ডিজ ফাইনালের রোমাঞ্চ

টিভি পর্দায় বাংলাদেশ-উইন্ডিজ ফাইনালের রোমাঞ্চ

আরেকটি ফাইনাল খেলতে মাঠে নামছে মাশরাফির দল

ফাইনাল মানেই যেন বাংলাদেশ ক্রিকেট দলের জন্য দুঃস্বপ্নের অন্য নাম! শিরোপা সোনার হরিণ হয়েই আছে মাশরাফি বিন মর্তুজাদের। ব্যর্থতার গল্প শুরু সেই ২০০৯ সালের জানুয়ারিতে। ত্রিদেশীয় সিরিজে একটুর জন্য স্বপ্নভঙ্গ! এরপর তিনটি এশিয়া কাপ ফাইনালে হতাশা সঙ্গে হয়েছে টাইগারদের। ২০১২, ২০১৬ ও ২০১৮ ফাইনালে উঠেও শিরোপা স্পর্শ করা হয়নি!

এরপর গত বছরের জানুয়ারিতে দেশের মাঠে ত্রিদেশীয় সিরিজ তারপর কলম্বোয় নিদাহাস ট্রফিতেও সেই একই গল্প। সময়ের পথ ধরে ফের আরেকটি ফাইনালে লাল-সবুজের প্রতিনিধিরা। ডাবলিনে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে আজ শুক্রবার প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। এই দলটিকেই লিগ পর্বে দুইবার অনায়াসে হারিয়েছে বাংলাদেশ।

ফাইনালের বাড়তি চাপ মাথা থেকে সরিয়ে রেখেই উইন্ডিজের বিপক্ষে মাঠে নামতে চায় দল। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আগেই জানিয়ে রাখলেন, ‘বেশ কয়েকটা ফাইনাল খুব কাছে গিয়ে হেরে যাওয়ায় মনে হয়েছে মানসিকভাবে আমাদের একটা বাধা রয়েছে। ফাইনালে যা প্রভাবিত করে। এ কারণেই মিটিংয়ে ফাইনাল নিয়ে আলোচনা করিনি। অন্য দশটা ম্যাচের মতো যেভাবে মিটিং করি সেভাবেই করেছি।’

মানে ফাইনাল শব্দটাকে মাথায় নিতে চাইছে না টাইগাররা। বিশ্বকাপের ঠিক আগে শিরোপা জিততে পারলে সন্দেহ নেই আত্মবিশ্বাসটা অনেক বেড়ে যাবে মাশরাফিদের। ডাবলিনের মালাহাইডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়।

এর আগে ৬ ফাইনালের ৫টিতেই জয়ের খুব কাছে গিয়েই হেরেছে টাইগাররা। এবার কী পারবে সেই দুঃস্বপ্ন কাটিয়ে উঠতে?

চলুন দেখে নেই বাংলাদেশ-উইন্ডিজ লড়াই ছাড়াও আজ শুক্রবার টেলিভিশনে ক্রিকেটের আরো কী আয়োজন থাকছে।

ত্রিদেশীয় সিরিজ, ফাইনাল
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
সরাসরি, বিকেল ৩-৪৫ মিনিট, গাজী টিভি, বিটিভি ও মাছরাঙা

ইংল্যান্ড-পাকিস্তান, চতুর্থ ওয়ানডে
সরাসরি, সন্ধ্যা ৬টা, সনি সিক্স

মুম্বাই টি-টুয়েন্টি
সরাসরি, বিকেল ৪টা, স্টার স্পোর্টস

আপনার মতামত লিখুন :