Alexa

ধর্ষণ ঠেকাতে ফ্রি সেক্সের কুপন!

ধর্ষণ ঠেকাতে ফ্রি সেক্সের কুপন!

গ্রিসের একটি রেল স্টেশনে অবস্থান নেওয়া কিছু অভিবাসী, ছবি: সংগৃহীত

জার্মানিতে অভিবাসীদের ফ্রি সেক্সের কুপন দেওয়া হচ্ছে। পার্শ্ববর্তী দেশ গ্রিস ও অস্ট্রিয়াতেও সরকার নিয়মটি অনুসরণ করছে।

গ্রিসের জনপ্রিয় রাজনীতিক ও টিভি ব্যক্তিত্ব কিরিয়াকোস ভেলোপোওলাস (Kyriakos Velopoulos) গত ফেব্রুয়ারিতে তার এক টিভি শোতে বলেছিলেন, জার্মান সরকার তাদের দেশের অভিবাসীদের পতিতালয়ে যেতে ফ্রি টিকিট দিচ্ছে, যেন তারা স্থানীয়দের ধর্ষণ না করে।

এক দশক ধরে এসব দেশে এই কুপন দেওয়া হচ্ছে বলে বিভিন্ন অনলাইনে প্রচারিত হয়ে আসছে। তবে ফ্রি সেক্সের কুপন বা টিকিট দেওয়ার কোনো বাস্তবিক প্রমাণ পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম বিশ্লেষকরা বলছেন, ইউরোপিয়ান পার্লামেন্ট নির্বাচনের আগে ভোটারদের প্রভাবিত করতে কিছু রাজনীতিক এ ধরনের তথ্য ছড়াচ্ছেন। অভিবাসীর মত গুরুত্বপূর্ণ ও আলোচিত ইস্যু নিয়ে মিথ্যা তথ্য প্রচার করে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সম্পর্কে ভ্রান্ত ধারণা তৈরি করছেন তারা।

এ বিষয়ে ইউরোপের বিশিষ্টজনেরা ইতোমধ্যে বলেছেন, অনেক ক্ষেত্রেই রাজনৈতিক শিষ্টাচার তোয়াক্কা করা হচ্ছে না। প্রধান সারির রাজনৈতিক দলগুলো আসন্ন নির্বাচন উপলক্ষে স্বার্থ হাসিল করতে মিথ্যা তথ্য প্রচারের মত এ ধরনের পন্থা অবলম্বন করছে।

ইউরোপজুড়ে রাজনৈতিক মিথ্যা তথ্য প্রচারের এমন সত্য বাস্তবতা তুলে ধরছেন মহাদেশটির বিশ্লেষকরা। এ ধরনের তথ্য জাতিকে বিভক্ত করছে বলে মনে করছেন তারা।

সূত্র: সিএনএন

আপনার মতামত লিখুন :