Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

ভারত থেকে এলো একাডেমির ব্যাটিং পরামর্শক

ভারত থেকে এলো একাডেমির ব্যাটিং পরামর্শক
হাই-পারফরম্যান্স ক্রিকেট একাডেমির ব্যাটিং কোচ হলেন ওয়াসিম জাফর
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আবাহনী লিমিটেডের হয়ে খেলতে এসেই নজরে পড়েন কোচ খালেদ মাহমুদ সুজনের। নেটে তার ব্যাটিং আর ক্রিকেট জ্ঞান মুগ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধানকে। সঙ্গে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ওয়াসিম জাফরের অভিজ্ঞতার কথা তো জানাই ছিল। তখনই মৌখিক কথাটা সেরে নিয়েছিল দুই পক্ষ। এবার আনুষ্ঠানিক চুক্তিটাও হয়ে গেল।

ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফরকে হাই-পারফরম্যান্স ক্রিকেট একাডেমির ব্যাটিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। একাডেমিতে ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন তিনি।

আগামী বছর মানে এপ্রিল পর্যন্ত এক বছরের চুক্তি হয়েছে ওয়াসিম জাফরের সঙ্গে। প্রথমেই অনূর্ধ্ব-১৬ থেকে ১৯ দলগুলোর সঙ্গে কাজ করবেন তিনি। চলতি মে মাস থেকেই তার কোচিং ক্যারিয়ার শুরু হয়েছে।

এ বছর ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের হয়ে ৯টি ইনিংসে ৪৮.৩৩ গড়ে ৪৩৫ রান করেন ওয়াসিম জাফর। এখানেই শেষ নয় নেটে জুনিয়র ক্রিকেটারদের সঙ্গেও সম্পর্কটা ছিল দেখার মতো। এই ব্যাপারটাও মুগ্ধ করেছে বিসিবি কর্তাদের। সৌম্য সরকারের মতো জাতীয় দলের ব্যাটসম্যানও নিয়েছেন তার টিপস। সেই আস্থার জায়গা থেকে এবার বিসিবি জাফরের সঙ্গে চুক্তি সেরে নিয়েছে।

৪১ বছর বয়সে জাফরের নিয়োগ প্রসঙ্গে বিসিবির গেম ডেভেলপমেন্টের ম্যানেজার কায়সার আহমেদ ভারতীয় গণমাধ্যমে বলেন, ‘জাফরের মেয়াদকাল এই মে থেকে আগামী বছরের এপ্রিল পর্যন্ত। শুরুতে মিরপুরে বিসিবি একাডেমিতে ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন। তারপর এইচপিতে কাজ করবেন তিনি।’

ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি বলা হয় ওয়াসিম জাফরকে। খেলেছেন জাতীয় দলেও। ৩১ টেস্টে ৫টি সেঞ্চুরি ও ১১টি হাফসেঞ্চুরিতে করেছেন ১৯৪৪ রান। ভারতের জার্সিতে খেলেছেন দুটি ওয়ানডে ম্যাচও।

প্রথম শ্রেণির ক্রিকেটে জাফরের রয়েছে ৫৭টি সেঞ্চুরি ও ৮৮টি হাফসেঞ্চুরি। লিস্ট-এ ক্রিকেটে ১০টি সেঞ্চুরি আর রান ২৪ হাজারের বেশি। সব মিলিয়ে অভিজ্ঞতার কমতি নেই ডানহাতি এই ব্যাটসম্যানের।

এবার পেশাদার কোচিংয়ে পথচলা শুরু হচ্ছে ওয়াসিম জাফরের। ঘরোয়া নয়, শুরুতেই আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক এই ভারতীয় সাবেক টেস্ট ক্রিকেটারের।

আপনার মতামত লিখুন :

আগুয়েরো ম্যাজিকে সিটির জয়

আগুয়েরো ম্যাজিকে সিটির জয়
ব্যক্তিগত দ্বিতীয় গোলের পর আগুয়েরোর বিশেষ উদযাপন, ছবি: সংগৃহীত

সার্জিও আগুয়েরোর জোড়া গোলে এফসি বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

ভিটালিটি স্টেডিয়ামে ম্যাচের ১৫তম মিনিটেই আগুয়েরোর গোলে এগিয়ে যায় কোচ পেপ গার্দিওলার সিটি। ৪৩তম মিনিটে গোল ব্যবধান ২-০ তে নিয়ে যান অতিথি দলের তারকা প্লেমেকা রাহিম স্টারলিং।

প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+৩ মিনিটে) বোর্নমাউথের হয়ে একটি গোল শোধ করেন হ্যারি উইলসন।

বোর্নমাউথের মাঠে ৬৪তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার আগুয়েরো।

হারের বৃত্তে বাংলাদেশের মেয়েরা

হারের বৃত্তে বাংলাদেশের মেয়েরা
প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতেই ব্যস্ত বাংলাদেশ নারী দল

সেই একই প্রতিপক্ষ। একই মাঠ। আর ব্যর্থতাও পিছু ছাড়েনি বাংলাদেশের মেয়েদের। অবশ্য এবার অন্তত স্বস্তি এটাই প্রতিপক্ষের পোস্টে বল পাঠাতে পেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী দল। তবে হারের ব্যবধানটা বেড়েছে!

সিরিজের চতুর্থ প্রস্তুতি ম্যাচে ভারতের সাই ন্যাশনাল হকি একাডেমি নারী দল ৯-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী দলকে। এনিয়ে টানা ৪ ম্যাচেই হারল স্বাগতিক দল।

রোববার রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় সফরকারী দল। এরপর অবশ্য বাংলাদেশের মেয়েরা প্রতিপক্ষের পোস্টে তিনবার বল পাঠায়। যদিও আরও পাঁচটি গোল হজম করেছে তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566742184574.jpg

স্বাগতিক দলের হয়ে নাদিরা করেন দুটি গোল। অন্যটি ফরিদা আক্তার রাত্রির।

আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ। এই লড়াইয়ের আগে ঘরের মাঠে প্রস্তুতি পর্বে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলের সঙ্গে লড়ছে মেয়েরা। ৬ ম্যাচের সিরিজ খেলছে দুই দল।

এই সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ ও ২৭ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র