Alexa

কাপ্তান বাজারে ভেজাল মাংস বিক্রির দায়ে দণ্ড

কাপ্তান বাজারে ভেজাল মাংস বিক্রির দায়ে দণ্ড

ছবি: সংগৃহীত

রাজধানীর পুরান ঢাকায় মেয়াদোত্তীর্ণ ও ভেজাল মাংস বিক্রির দায়ে এক মাংসের দোকানকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে চারটি মাংসের দোকান সিলগালা ও চার দোকানিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

শুক্রবার (১৭ মে) রাজধানীর কাপ্তান বাজারের র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্ব এ ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

র‍্যাব সূত্রে জানা গেছে, অভিযানের কাপ্তান বাজারের প্রতিটি মাংসের দোকান ঘুরে দেখেন র‍্যাব সদস্যরা। এ সময় মাংসের মান ও নির্ধারিত দামে মাংস বিক্রি হচ্ছে কিনা দেখা হয়। এ সময় মানহীন মাংসের বিক্রির দায়ে চারটি দোকান সিলগালা ও একটি দোকানের ৭৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সিলগালা করা চার দোকানের দোকানিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

এ বিষয়ে র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বার্তা২৪.কম-কে বলেন, ‘এসব অস্বাদু মাংস ব্যবসায়ীরা ফ্রিজ নানাভাবে মাংস প্রক্রিয়াজাত করে আসছিল। যা ছিল মানহীন ও পচা। এসব অপরাধের দায়ে এক দোকানকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড, চার দোকান সিলগালা ও চার জনকে বিভিন্ন মেয়াদে জেল দেওয়া হয়।’

আপনার মতামত লিখুন :