Alexa

কমেন্ট্রি বক্সে বাংলাদেশের আতহার আলী

চমক নিয়ে আসছে বিশ্বকাপ ধারাভাষ্য

চমক নিয়ে আসছে বিশ্বকাপ ধারাভাষ্য

ইংল্যান্ড বিশ্বকাপে ধারাভাষ্য কক্ষে থাকবেন যারা- ছবি: আইসিসি

যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাইছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তারই পথ ধরে বিশ্বকাপে রীতিমতো চমক নিয়ে আসছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। নতুন কিছুর দেখা মিলবে ইংল্যান্ডে। এরইমধ্যে ঘোষণা করা হয়েছে বিশ্বকাপ ক্রিকেটের ধারাভাষ্যকারদের তালিকা। যেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি আতহার আলী খান।

ধারাভাষ্যকার প্যানেল ঘোষণা করতে গিয়েই আইসিসি জানাল এবার সরাসরি ম্যাচ সম্প্রচারে থাকবে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার। প্রথমবারের মতো ৩৬০ ডিগ্রি রিপ্লে প্রযুক্তি ব্যবহার করা হবে।

টেলিভিশনের পর্দায় যারা খেলা দেখবেন তাদের জন্য নতুনত্ব রাখছে আইসিসি। যার পুরোটা এখন জানাতে চাইছে না বিশ্বকাপের আয়োজকরা। টুর্নামেন্টে ৪৬দিনে অনুষ্ঠিত হবে মোট ৪৮টি ম্যাচ। যার প্রতিটিই সরাসরি সম্প্রচারিত হবে। দেখানো হবে প্রস্তুতি ম্যাচও।

একটি খেলা সরাসরি সম্প্রচারে থাকবে ৩২টি ক্যামেরা। সঙ্গে থাকবে ৮টি হক-আই আল্ট্রা মোশন ক্যামেরা। দেখা মিলবে ৩৬০ ডিগ্রি রিপ্লে প্রযুক্তি। ম্যাচের বিশেষ মুহূর্তের ফুটেজ চটজলদি কোলাজ করে দেখানো হবে।

এ মাসের ৩০ তারিখে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট। এখানে ধারাভাষ্য কক্ষেও থাকবে তারকার সমাহার। বিশ্বকাপ জয়ী তারকারা তো আছেনই সঙ্গে দেখা মিলবে নারী ক্রিকেটারদেরও। থাকবেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ইশা গুহ, অস্ট্রেলিয়ার মেল জোনস ও ইংল্যান্ডের অ্যালিসন মিচেল।

আর বাংলাদেশ থেকে থাকবেন আতহার আলী খান। জাতীয় দলের সাবেক এই তারকা অনেক বছর ধরেই কমেন্ট্রি বক্স মাতিয়ে যাচ্ছেন। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও থাকবেন ধারাভাষ্যে। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হবে এই বিশ্বকাপেই।

বিশ্বকাপ ক্রিকেটে ধারাভাষ্যে থাকবেন যারা-

কুমার সাঙ্গাকারা, নাসের হুসেইন, ইয়ান বিশপ, সৌরভ গাঙ্গুলি, মেলানি জোনস, মাইকেল আর্থারটন, অ্যালিসন মিচেল, ব্রেন্ডন ম্যাককালাম, গ্রায়েম স্মিথ, ওয়াসিম আকরাম, মাইকেল ক্লার্ক, শন পোলক, মাইকেল স্লাটার, মার্ক নিকোলাস, মাইকেল হোল্ডিং, ইশা গুহু, পমি মাবাঙ্গুয়া, সঞ্জয় মাঞ্জেরকার, হর্শা ভোগলে, আতাহার আলী খান, সাইমন ডুল, ইয়ান স্মিথ, রমিজ রাজা ও ইয়ান ওয়ার্ড।



আপনার মতামত লিখুন :