Alexa

সাকিব নেই ফাইনালের একাদশে, বোলিংয়ে বাংলাদেশ

সাকিব নেই ফাইনালের একাদশে, বোলিংয়ে বাংলাদেশ

ফাইনালে টস ভাগ্য থাকল মাশরাফি বিন মর্তুজার পক্ষে- ছবি : ক্রিকেট আয়ারল্যান্ড

ফাইনাল ম্যাচ শুরুর আগে সবচেয়ে বড় খবর- খেলছেন না সাকিব আল হাসান। পিঠের পেশির খিঁচুনির চোটে ফাইনাল ম্যাচে সাকিব দর্শক। তবে একটা সুখবর হলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালে টসে জিতেছেন মাশরাফি বিন মর্তুজা। এই প্রথমবারের মতো টুর্নামেন্টে টসে জিতলেন বাংলাদেশ অধিনায়ক। টসে জিতে ডাবলিনের মালাহাইডের দ্য ভিলেজ ক্রিকেট মাঠের ফাইনালে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ।

আকাশে মেঘের আনাগোনা দেখেই বাংলাদেশ টসে জিতেও বোলিং করছে। তাছাড়া বৃষ্টি এই ম্যাচে বাধা হানতে পারে-এই কারণেই পরে ব্যাটিংকে নিরাপদ মনে করেছে বাংলাদেশ।

সাকিব না থাকায় ফাইনালে বাংলাদেশের একাদশে বদল এসেছে। আগের ম্যাচে ইনিংস ওপেন করা লিটন দাসও খেলছেন না ফাইনালে। আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা রুবেল হোসেন এবং পাঁচ উইকেট পাওয়া আবু জায়েদ রাহীও খেলছেন না আজকের ফাইনালে। সাকিবের জায়গায় ব্যাট করবেন মোহাম্মদ মিঠুন। এছাড়া ফাইনালের একাদশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান ও স্পিনার মেহেদি হাসান মিরাজ।

টুর্নামেন্টের পেছনের তিন ম্যাচে বাংলাদেশ বেশ সহজ জয় পেয়েছে। এই তিন ম্যাচের মধ্যে দু’বার হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। শুক্রবারের ফাইনালেও হট ফেভারিট থাকছে বাংলাদেশই। তবে ইনজুরির কারনে সাকিব এই ফাইনালে খেলতে না পারায় বাংলাদেশের পরিকল্পনায় কিছু বদল আনতে হয়েছে।

বহুজাতিক ক্রিকেট টুর্নামেন্টের কোনো ফাইনালের ট্রফি এখন পর্যন্ত জেতেনি বাংলাদেশ। ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে এই নিয়ে বাংলাদেশ বহুজাতিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে খেলছে সপ্তমবারের মতো। আগের ছয় ফাইনালের শেষের প্রতিবারই বাংলাদেশ দেখেছে শিরোপা হাতে প্রতিপক্ষের উল্লাস।

লাকী সেভেন নম্বর ফাইনাল কি বাংলাদেশের ‘ফাইনাল দুঃখ’ ঘোচাবে?

বাংলাদেশ একাদশ: তামিম, সৌম্য, মিঠুন, মুশফিক, মাহমুদউল্লাহ, সাব্বির, মোসাদ্দেক, সাইফুদ্দিন, মাশরাফি, মিরাজ ও মুস্তাফিজ।

আপনার মতামত লিখুন :