Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

ঢাকা-শিলিগুড়ি রুটে বাস সার্ভিস চালু ২৬ মে

ঢাকা-শিলিগুড়ি রুটে বাস সার্ভিস চালু ২৬ মে
শ্যামলী পরিবহন / ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
পঞ্চগড়


  • Font increase
  • Font Decrease

এবার ঢাকা থেকে সরাসরি শিলিগুড়ি বাসেই যাতায়াত করতে পারবে দুই বাংলার মানুষ। কারণ, এ রুটে ২৬ মে থেকে চালু হচ্ছে শ্যামলী পরিবহনের একটি বাস সার্ভিস। বাসটি দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে ঢাকা থেকে শিলিগুড়ি যাতায়াত করবে।

এর আগে বিবিআইএন চুক্তিতে গত বছরের ২৩ এপ্রিল শ্যামলী এন আর ট্রাভেল্সের দু্টি বাস পরিক্ষামূলকভাবে ওই রুট দিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডু যায়। এবার মাত্র ১৪ ঘণ্টায় ঢাকা-শিলিগুড়ি নিয়মিত চলাচল করবে।

বাংলাবান্দা স্থলবন্দর সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহন সরকারি পরিষেবা না হওয়ার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি বাংলাবান্ধায় থামবে। পরে বাস থেকে নেমে যাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত কাজ সম্পূর্ণ করে ব্যাগ পরীক্ষা করে ভারতের ওপারের ফুলবাড়ি সীমান্ত অভিবাসন কেন্দ্রে দাঁড়িয়ে থাকা শ্যামলী পরিবহনের অপর আরেকটি বাসে যাত্রীদের উঠতে হবে। এরপর সেই বাসটি যাত্রীদের শিলিগুড়ি পৌঁছে দেবে। একইভাবে ফেরার পথেও এমন নিয়ম থাকবে।

এদিকে দু’দেশের টিকিট কাউন্টার প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশের মোট ১২টি কাউন্টারে যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারবে।

এ বিষয়ে শ্যামলী পরিবহনের আইটি অফিসার নাহিদ খান বার্তা ২৪.কমকে জানান, ঢাকা থেকে শিলিগুড়ি সরাসরি বাস চলাচলের লক্ষ্যে শ্যামলী পরিবহনের একান্ত প্রচেষ্টায় এ বাস সার্ভিস চালু হচ্ছে। বাসে মোট ২৮টি আসন বিশিষ্ট দুই ও এক আসনের এ বাসটি পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত এবং আরামদায়ক। প্রাথমিকভাবে এ বাসের ভাড়া ধরা হয়েছে বাংলাদেশের টাকায় ২ হাজার যা ভারতীয় টাকায় ১ হাজার ৫০০ টাকায় এসে দাঁড়াবেন।

শ্যামলী পরিবহনের তেঁতুলিয়ার কাউন্টার মাস্টার মো. বিপ্লব বার্তা ২৪.কমকে বলেন, ‘ঢাকা-শিলিগুড়ি বাস সার্ভিস চালু হবে ২৬মে থেকে। বিষয়টি আমাদের হেড অফিস থেকে নিশ্চিত কর হয়েছে।’

আপনার মতামত লিখুন :

রাজবাড়ীতে বাসচাপায় নারী নিহত

রাজবাড়ীতে বাসচাপায় নারী নিহত
ছবি: প্রতীকী

রাজবাড়ীর গোয়ালন্দে বাসচাপায় অজ্ঞাত এক নারী (৪৫) নিহত হয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোয়ালন্দের ঢাকা-খুলনা মহাসড়কের পদ্মার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার গোলাম রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সন্ধ্যার দিকে ওই এলাকায় অজ্ঞাত এক নারীকে একটি বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা গোয়ালন্দ ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করা হয়। লাশ আহলাদিপুর হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গাজীপুরের কোনাবাড়িতে জুটের গুদামে আগুন

গাজীপুরের কোনাবাড়িতে জুটের গুদামে আগুন
অগ্নিকাণ্ডের প্রতীকী ছবি

গাজীপুরের কোনাবাড়িতে জুটের গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কাজ করছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি কর্মকর্তা কামরুল হাসান বার্তাটোয়েন্টিফোর.কমকে অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, গাজীপুরের কোনাবাড়ির একটি গুদাম ঘরে সন্ধ্যা ৬.৩০ মিনিটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র