Alexa

ঢাকা-শিলিগুড়ি রুটে বাস সার্ভিস চালু ২৬ মে

ঢাকা-শিলিগুড়ি রুটে বাস সার্ভিস চালু ২৬ মে

শ্যামলী পরিবহন / ছবি: সংগৃহীত

এবার ঢাকা থেকে সরাসরি শিলিগুড়ি বাসেই যাতায়াত করতে পারবে দুই বাংলার মানুষ। কারণ, এ রুটে ২৬ মে থেকে চালু হচ্ছে শ্যামলী পরিবহনের একটি বাস সার্ভিস। বাসটি দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে ঢাকা থেকে শিলিগুড়ি যাতায়াত করবে।

এর আগে বিবিআইএন চুক্তিতে গত বছরের ২৩ এপ্রিল শ্যামলী এন আর ট্রাভেল্সের দু্টি বাস পরিক্ষামূলকভাবে ওই রুট দিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডু যায়। এবার মাত্র ১৪ ঘণ্টায় ঢাকা-শিলিগুড়ি নিয়মিত চলাচল করবে।

বাংলাবান্দা স্থলবন্দর সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহন সরকারি পরিষেবা না হওয়ার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি বাংলাবান্ধায় থামবে। পরে বাস থেকে নেমে যাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত কাজ সম্পূর্ণ করে ব্যাগ পরীক্ষা করে ভারতের ওপারের ফুলবাড়ি সীমান্ত অভিবাসন কেন্দ্রে দাঁড়িয়ে থাকা শ্যামলী পরিবহনের অপর আরেকটি বাসে যাত্রীদের উঠতে হবে। এরপর সেই বাসটি যাত্রীদের শিলিগুড়ি পৌঁছে দেবে। একইভাবে ফেরার পথেও এমন নিয়ম থাকবে।

এদিকে দু’দেশের টিকিট কাউন্টার প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশের মোট ১২টি কাউন্টারে যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারবে।

এ বিষয়ে শ্যামলী পরিবহনের আইটি অফিসার নাহিদ খান বার্তা ২৪.কমকে জানান, ঢাকা থেকে শিলিগুড়ি সরাসরি বাস চলাচলের লক্ষ্যে শ্যামলী পরিবহনের একান্ত প্রচেষ্টায় এ বাস সার্ভিস চালু হচ্ছে। বাসে মোট ২৮টি আসন বিশিষ্ট দুই ও এক আসনের এ বাসটি পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত এবং আরামদায়ক। প্রাথমিকভাবে এ বাসের ভাড়া ধরা হয়েছে বাংলাদেশের টাকায় ২ হাজার যা ভারতীয় টাকায় ১ হাজার ৫০০ টাকায় এসে দাঁড়াবেন।

শ্যামলী পরিবহনের তেঁতুলিয়ার কাউন্টার মাস্টার মো. বিপ্লব বার্তা ২৪.কমকে বলেন, ‘ঢাকা-শিলিগুড়ি বাস সার্ভিস চালু হবে ২৬মে থেকে। বিষয়টি আমাদের হেড অফিস থেকে নিশ্চিত কর হয়েছে।’

আপনার মতামত লিখুন :