Alexa

ঢাকা-পঞ্চগড় বিরতিহীন ট্রেন চালু ২৫ মে: রেলমন্ত্রী

ঢাকা-পঞ্চগড় বিরতিহীন ট্রেন চালু ২৫ মে: রেলমন্ত্রী

পঞ্চগড় রেলস্টেশন পরিদর্শন রেলমন্ত্রীর

চলতি মাসের ২৫ মে শুরু হচ্ছে ঢাকা-পঞ্চগড়-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। শুক্রবার (১৭ মে) সকালে পঞ্চগড় রেলস্টেশন পরিদর্শন করে তিনি এ কথা জানান।   

নুরুল ইসলাম সুজন বলেন, 'বিরতিহীন ট্রেনটি ঈদের আগেই যাত্রা শুরু করবে। পঞ্চগড় থেকে ঢাকাগামী এই ট্রেনটি ৪টি স্টেশনে যাত্রা বিরতি করবে।

২৫ মে চালু হওয়া বিরতিহীন ট্রেনটি ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর ও বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে। ছাড়বে দুপুর ১২টা ১০ মিনিটে এবং পঞ্চগড় রেলস্টেশন  এসে পৌঁছাবে রাত ১০টা ৪৫ মিনিটে। অন্যদিকে পঞ্চগড় থেকে দুপুর ১২টা ৪৫ মিনিটে ছাড়ে ঢাকায় রাত ১০টা ৩৫ মিনিটে পৌঁছাবে।

নতুন এ ট্রেনের যাত্রী ধারণ ক্ষমতা একহাজার এবং ট্রেনে রয়েছে ওয়াইফাই সহ বিভিন্ন সুবিধা। যাত্রীদের ৩০ শতাংশ পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের জন্য ৩০শতাংশ এবং পার্বতীপুরের জন্য ১৬ শতাংশ ট্রিকিট বরাদ্দ থাকবে৷ ভাড়া অন্যান্য ট্রেনের মতোই হবে বলে জানান মন্ত্রী।

পরিদর্শনকালে রেলমন্ত্রী এ্যাড: নুরুল ইসলাম সুজন আরও জানান, `পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেল সম্প্রসারণের প্রকল্প হাতে নেয়া হয়েছে৷ প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা ব্যয়ের এই প্রকল্পের ফিল্ডওয়ার্ক শেষ হয়েছে এবং কিছুদিনের মধ্যে এর কাজ শুরু হবে। পঞ্চগড় রেলস্টেশনকেও আরও আধুনিকায়ন করা হবে '।

এ সময় বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, জেলা জাতীয় পাটির সাধারণ  সম্পাদক আবু সালেকসজ বিভিন্ন সরকারী কর্মকর্তা কর্মচারী এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :