Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

বিশ্বকাপ জিতলেই ৩৪ কোটি টাকা

বিশ্বকাপ জিতলেই ৩৪ কোটি টাকা
লোভনীয় অঙ্কের প্রাইজমানি থাকছে বিশ্বকাপে
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

হাতে সময়ও বেশি নেই। এরইমধ্যে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা! প্রস্তুতির শেষ প্রান্তে দাঁড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ৩০ মে মাঠে গড়াবে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্টত্বের লড়াই বিশ্বকাপ। তার আগে শুক্রবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানিয়ে দিয়েছে মিলিয়ন ডলার উড়বে বিশ্বকাপে।

আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করেছে প্রাইজমানি! টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ দলের জন্যই থাকছে অর্থ পুরস্কার।

কেনিংটন ওভালে প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। টুর্নামেন্টে ৪৬ দিনে অুনষ্ঠিত হবে ৪৮ ম্যাচ! ইংল্যান্ড বিশ্বকাপে থাকবে ১০ মিলিয়ন ডলার প্রাইজমানি! বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫ কোটি টাকা।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলের অ্যাকাউন্টে জমা পড়বে লোভনীয় অঙ্কের অর্থ। ৪ মিলিয়ন ডলার থাকছে ট্রফি জয়ী দলের জন্য। মানে ৩৪ কোটি টাকা! রানার্সআপ দল পাবে ২ মিলিয়ন ডলার (১৭ কোটি টাকা)।

প্রতিটি দলের জন্যই প্রাইজমানি থাকছে। সেমিফাইনালে থেকে ছিটকে যাওয়া দুই দল পাবে ৮ লাখ ডলার। যা প্রায় ৬ কোটি ৮০ লাখ টাকা করে!

অংশগ্রহণ করা প্রতিটি দলের জন্য মোটা অঙ্কের অর্থ রেখেছে আইসিসি। প্রথম রাউন্ড থেকে বাদ পড়া প্রতিটি দল পাবে ১ লাখ ডলার। যা প্রায় ৮৫ লাখ টাকা!

আবার প্রতি ম্যাচ জয়ীদের জন্য থাকবে আলাদা করে অর্থ। ম্যাচ জয়ের জন্য ৪০ হাজার ডলার। মানে একটি ম্যাচ জিতলেই একটি দল পাবে প্রায় ৩৪ লাখ টাকা! তবে দ্বাদশ বিশ্বকাপে ম্যাচসেরা, টুর্নামেন্টসেরা ও ব্যক্তিগত অর্জনের জন্য যে পুরস্কার দেওয়া হবে তার প্রাইজমানি এখনো জানায়নি আইসিসি।

এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। যেখানে শুরুতেই ১০ দল একে অপরের মুখোমুখি হবে।

আপনার মতামত লিখুন :

আগুয়েরো ম্যাজিকে সিটির জয়

আগুয়েরো ম্যাজিকে সিটির জয়
ব্যক্তিগত দ্বিতীয় গোলের পর আগুয়েরোর বিশেষ উদযাপন, ছবি: সংগৃহীত

সার্জিও আগুয়েরোর জোড়া গোলে এফসি বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

ভিটালিটি স্টেডিয়ামে ম্যাচের ১৫তম মিনিটেই আগুয়েরোর গোলে এগিয়ে যায় কোচ পেপ গার্দিওলার সিটি। ৪৩তম মিনিটে গোল ব্যবধান ২-০ তে নিয়ে যান অতিথি দলের তারকা প্লেমেকা রাহিম স্টারলিং।

প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+৩ মিনিটে) বোর্নমাউথের হয়ে একটি গোল শোধ করেন হ্যারি উইলসন।

বোর্নমাউথের মাঠে ৬৪তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার আগুয়েরো।

হারের বৃত্তে বাংলাদেশের মেয়েরা

হারের বৃত্তে বাংলাদেশের মেয়েরা
প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতেই ব্যস্ত বাংলাদেশ নারী দল

সেই একই প্রতিপক্ষ। একই মাঠ। আর ব্যর্থতাও পিছু ছাড়েনি বাংলাদেশের মেয়েদের। অবশ্য এবার অন্তত স্বস্তি এটাই প্রতিপক্ষের পোস্টে বল পাঠাতে পেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী দল। তবে হারের ব্যবধানটা বেড়েছে!

সিরিজের চতুর্থ প্রস্তুতি ম্যাচে ভারতের সাই ন্যাশনাল হকি একাডেমি নারী দল ৯-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী দলকে। এনিয়ে টানা ৪ ম্যাচেই হারল স্বাগতিক দল।

রোববার রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় সফরকারী দল। এরপর অবশ্য বাংলাদেশের মেয়েরা প্রতিপক্ষের পোস্টে তিনবার বল পাঠায়। যদিও আরও পাঁচটি গোল হজম করেছে তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566742184574.jpg

স্বাগতিক দলের হয়ে নাদিরা করেন দুটি গোল। অন্যটি ফরিদা আক্তার রাত্রির।

আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ। এই লড়াইয়ের আগে ঘরের মাঠে প্রস্তুতি পর্বে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলের সঙ্গে লড়ছে মেয়েরা। ৬ ম্যাচের সিরিজ খেলছে দুই দল।

এই সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ ও ২৭ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র