Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

ঝড়ে বায়তুল মোকাররমে প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ২০

ঝড়ে বায়তুল মোকাররমে প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ২০
বায়তুল মোকাররমের মসজিদে প্যান্ডেল ভেঙে পড়েছে / ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

ঝড়ের বাতাসে রাজধানীর গুলিস্থানের বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে একটি অস্থায়ী প্যান্ডেল ভেঙে শফিকুল ইসলাম (৩৫) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্ততপক্ষে ২০ জন আহত হয়েছেন। 

শুক্রবার (১৭ মে) রাত ৮টায় বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার মিশু বিশ্বাস।     

মিশু বিশ্বাস জানান, এর আগে হঠাৎ করে রাজধানীতে দমকা হাওয়ার কারণে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ পাশের প্যান্ডেল ভেঙে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আতাবস্থায় ২৫ জনকে উদ্ধার করে। গুরুতর আহতদেরকে ঢামেকে পাঠানো হয়। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/17/1558105194740.jpg  

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বার্তা২৪.কমকে জানান, গুরুতর আহতদের ঢামেকে আনা হয়েছে। এদের মধ্যে একজন নিহত হয়েছেন। বাকিদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।    

এর আগে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে রাজধানীতে হঠাৎ ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় হয়েছে। একই সঙ্গে ভারী বৃষ্টি শুরু হয়। ঝড়ের তাণ্ডবে রাজধানীর বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে পড়েছে বলে খবর পাওয়া গেছে।

আরও পড়ুন: ঝড়ে দেয়াল ধসে বাড্ডায় নিহত ২

আরও পড়ুন: রাজধানীতে হঠাৎ ৮০ কি.মি. বেগে কালবৈশাখী ঝড় 

আপনার মতামত লিখুন :

কমলাপুরে ট্রেনের শৌচাগার থেকে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

কমলাপুরে ট্রেনের শৌচাগার থেকে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
লাশ উদ্ধারের প্রতীকী ছবি

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে বলাকা এক্সপ্রেস ট্রেনের পরিত্যক্ত বগির শৌচাগার থেকে আসমা আক্তার (১৮) নামের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) মর্গে পাঠানো হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা রেলওয়ে পুলিশ ওই তরুণীর মরদেহ উদ্ধার করে বলে নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.বাচ্ছু মিয়া।

তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি পঞ্চগড়ের বাসিন্দা নিহত আসমা আক্তারের বাবার নাম আবদুর রাজ্জাক। সে স্থানীয় একটি মাদরাসার শিক্ষার্থী ছিলেন। আজ সকাল সাড়ে ৯ টার দিকে বলাকা এক্সপ্রেসে ট্রেনের পরিত্যক্ত বগির শৌচাগার থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ এখন মর্গে ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে।

খুলনায় নদী রক্ষায় উচ্ছেদ অভিযান সেপ্টেম্বরে

খুলনায় নদী রক্ষায় উচ্ছেদ অভিযান সেপ্টেম্বরে
নদীদূষণ রোধে মতবিনিময় সভা

আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলনায় নদী রক্ষায় উচ্ছেদ অভিযান চালানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে নদীদূষণ রোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার কল-কারখানা মালিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথিরা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে এবং পরিবেশ সুন্দর রাখতে হলে নদীগুলোর দূষণ বন্ধ করতে হবে। শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ বাস্তবায়নের জন্য পরিবেশ সুরক্ষায় নদী দূষণ ও দখল রোধ করতে জনসচেতনতা বাড়াতে হবে। নদী দূষণ রোধে শিল্প, কল-কারখানার মালিক, কর্মকর্তা ও শ্রমিকরা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566223023842.jpg
জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, আগামী ১ সেপ্টে্ম্বর থেকে খুলনায় নদী রক্ষায় উচ্ছেদ অভিযান চালানো হবে। নদী দূষণ থেকে সবাইকে বিরত থাকতে হবে। নদী দূষণ রোধে আলাদা আলাদাভাবে সচেতন হতে হবে।

কল-কারখানায় কর্মরত শ্রমিক ও তাদের সন্তানেরা যাতে মাদক গ্রহণ না করে সেদিকে খেয়াল রাখার আহবান জানান জেলা প্রশাসক। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, কল-কারখানা পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মো. আরিফুল ইসলাম এবং বাংলাদেশ ফোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শেখ মো. আব্দুল বাকী।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র