Alexa

ফাইনাল তাহলে ২০ ওভারের হচ্ছে, নাকি হচ্ছে না?

ফাইনাল তাহলে ২০ ওভারের হচ্ছে, নাকি হচ্ছে না?

ডাবলিনের আকাশ ঝলমলে, কোন বৃষ্টি নেই

বৃষ্টি নেমেছিলো আয়ারল্যান্ড সময় ১২.১৩ মিনিটে। সেই বৃষ্টির তোড়ে তিনজাতি ক্রিকেটের ফাইনাল ম্যাচ ভেস্তে যাওয়ার যোগাড়। এই রিপোর্ট লেখার সময় ডাবলিনের ঘড়িতে বাজছিলো বিকেল ৪টা ৩৩ মিনিট। এর মধ্যে কয়েকবার বৃষ্টি থেমেছে। আবার ঝরেছে। সর্বশেষ এই বিকেলের সময় ডাবলিনের আকাশ ঝলমলে। কোন বৃষ্টি নেই। আম্পায়াররা আরো ৪৫ মিনিট পর মাঠ পর্যবেক্ষণ ও পরিদর্শন করবেন। খেলার জন্য মাঠ উপযুক্ত কিনা সেটা তারা দেখবেন। যদি দেখেন মাঠ উপযুক্ত, তাহলে ফাইনাল ম্যাচের ওভার কমিয়ে আনা হবে ২০ ওভারে। অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ আর তখন ব্যাট করবে না। বাংলাদেশকে ২০ ওভার ব্যাট করতে হবে। সেক্ষেত্রে ২০ ওভারে বাংলাদেশের জয়ের জন্য সম্ভাব্য টার্গেট হবে ২০০ রানের ওপরে!

ক্রিকেটের বৃষ্টি আইন ডার্কওয়ার্থ লুইস মেথেড যে তাই বলছে! যখন বৃষ্টি নামে তখন ওয়েস্ট ইন্ডিজের স্কোর তখন কোনো ক্ষতি ছাড়া ২০.১ ওভারে ১৩১ রান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/17/1558107955985.jpg

তবে প্রশ্ন হলো বৃষ্টিতে ভেজা এই মাঠে খেলাটা ঠিক হবে কিনা। সামনে বিশ্বকাপ তার আগে বৃষ্টিতে পিচ্ছিল মাঠে খেললে ক্রিকেটারদের আহত হওয়ার আশঙ্কা থাকতে পারে। তবে এক্ষেত্রে দু’দলের কোনো কিছু করার নেই। চুড়ান্ত সিদ্ধান্ত জানাবেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। মাঠ যদি সত্যিই  ভেজা থাকে এবং এখানে খেললে ক্রিকেটাররা দুর্ঘটনায় পড়তে পারেন-এমন আশঙ্কার ছিঁটেফোটা থাকলেও তিনি ম্যাচ বাতিল করবেন।

আগেই জানা, ফাইনালের কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। তাই ফাইনাল ম্যাচ বৃষ্টিতে বাতিল হলে গ্রুপ পর্যায়ে বেশি ম্যাচ জেতার কারণে বাংলাদেশ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবে। টুর্নামেন্টের বাইলজ সেভাবেই তৈরি করা।

আপনার মতামত লিখুন :