Alexa

ফাইনাল ম্যাচ হবে ২৪ ওভারের

ফাইনাল ম্যাচ হবে ২৪ ওভারের

বৃষ্টির পর ফের শুরু হচ্ছে বাংলাদেশ-উইন্ডিজ ফাইনাল

 প্রায় পাঁচ ঘন্টা বৃষ্টির কারণে ফাইনাল ম্যাচ বন্ধ থাকার পর আম্পায়াররা খেলা শুরুর সিদ্ধান্ত নিয়েছেন। ৫০ ওভারের ম্যাচের বয়স কমিয়ে আনা হয়েছে ২৪ ওভারে। উভয় দল ২৪ ওভার করে ব্যাট করবে। বৃষ্টি নামার আগ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ২০.১ ওভারে কোনো উইকেট না হারিয়ে তুলেছিলো ১৩১ রান। নিয়ম অনুযায়ী নিজেদের ইনিংসের আর মাত্র ২.৫ ওভার ব্যাট করার সুযোগ পাবে তারা।

আয়ারল্যান্ডে তিনজাতি ফাইনাল ম্যাচে শুক্রবার টসে জিতে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বোলিং বেছে নিয়েছিলেন। পিঠের মাংসপেশিতে চোটের কারণে সাকিব আল হাসান ফাইনালে খেলেননি। ইনিংসের শুরুটা বেশ ভালো করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম পাওয়ার প্লেতে কোনো ক্ষতি ছাড়া তুলে নেয় ৫০ রান। এরপর ধীরে হাত খুলে খেলতে শুরু করেন উইন্ডিজের দুই ওপেনার সুনীর আমব্রিস ও শাই হোপ। দুজনেই বল ও রানের হিসেব প্রায় সমান সমান রেখে ইনিংস এগিয়ে নেন। শাই হোপ ৫৬ বলে অপরাজিত ৬৮ রান করেন। আরেক ওপেনার সুনীল আমব্রিস ৬৫ বলে খেলছিলেন ৫৯ রান নিয়ে।

৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় টুর্নামেন্টে নিজের তৃতীয় সেঞ্চুরির পথেই ছিলেন দারুণ ফর্মে থাকা ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি ওপেনার শাই হোপ। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন তিনি।

 

আরো পড়ুন-

ফাইনাল তাহলে ২০ ওভারের হচ্ছে, নাকি হচ্ছে না?

আপনার মতামত লিখুন :